নেছারাবাদে ভূমি অফিসের কর্মচারীদের কর্মবিরতি

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে ভূমি অফিসের কর্মচারীদের কর্মবিরতি
মঙ্গলবার ● ৮ মার্চ ২০২২


নেছারাবাদে ভূমি অফিসের কর্মচারীদের কর্মবিরতি

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের নেছারাবাদ ভূমি অফিসের কর্মচারীদের কর্মবিরতি পালনে দেখা দিয়েছে কাজকর্মে স্থবিরতা। পদবী বদল ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে মাঠ প্রশাসনের কর্মচারীদের কর্মবিরতি’র অংশ হিসেবে ৫ম দিনের মত কর্মবিরতি চালিয়ে যাচ্ছে।
মঙ্গলবার (১ মার্চ) থেকে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক (ডিসি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মচারীরা টানা কর্মবিরতি পালন করছেন। এরই অংশ হিসেবে নেছারাবাদ উপজেলা ভূমি অফিসের কর্মচারীগণ দাবী আদায়ের জন্য ৫ম দিনের মত পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে। দাবী আদায় না হওয়া পর্যন্ত কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী তাদের এ কর্মবিরতি চলমান থাকবে বলে জানান বাংলাদেশ ভূমি প্রশাসন সহকারী সমিতি কেন্দ্রীয় কমিটির আইসিটি বিষয়ক সম্পাদক ও স্বরূপকাঠি ভূমি অফিসের সার্টিফিকেট সহকারী মো. আরেফিন আকন।
তিনি আরও জানান, দীর্ঘদিন তাদের পদবী পরিবর্তন ও উন্নত বেতন গ্রেড বাস্তবায়নের জন্য আন্দোলন করে যাচ্ছেন। সার্টিফিকেট পেশকার সাথী হাওলাদার জানান, আন্দোলনের প্রেক্ষিতে ইতোপূর্বে মাননীয় প্রধানমন্ত্রী তাদের দাবী যৌক্তিক মনে করে দাবী অনুমোদন দিয়েছে এবং ২০১৮ সালের সচিব কমিটি কর্তৃক ২টি সিদ্ধান্তের মধ্যে ১নং সিদ্ধান্ত বাস্তবায়ন হলেও ২নং সিদ্ধান্ত বাস্তবায়ন না হওয়ায় সারাদেশের ভূমি প্রশাসনের ৩য় শ্রেণীর কর্মচারীদের মধ্যে হতাশা ও তীব্র ক্ষোভ বিরাজ করছে। মিউটেশন সহকারী অরুণ কুমার কর জানান, আন্দোলনরত ভূমি প্রশাসনের কর্মচারীগণ ২নং সিদ্ধান্ত বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি পালন করার অঙ্গীকার করেছেন।
এদিকে কর্মবিরতি পালনের কারনে ভূমি অফিসের দৈনন্দিন কাজে স্থবিরতা নেমে এসেছে। সাধারণ মানুষের ভোগান্তির পাশাপাশি সরকারি কর্মকান্ডও ব্যাহত হচ্ছে। উল্লেখ্য, কর্মচারীদের কর্মবিরতিতে কয়েকদিন ধরে কার্যক্রম অচল সারা দেশের মাঠপ্রশাসন। গত মঙ্গলবার (১ মার্চ) থেকে বিভাগীয় কমিশনার, ডিসি ও ইউএনও অফিসে তৃতীয় শ্রেণির কর্মচারীরা পূর্ণদিবস কর্মবিরতিতে আছেন। বেতন গ্রেড উন্নীতকরণ ও পদবি পরিবর্তনের দাবিতে এ কর্মবিরতি চলছে।পূর্ব ঘোষণা অনুযায়ী সারকারি ও সাপ্তাহিক ছুটির দিন ছাড়া আগামী ২৪ মার্চ পর্যন্ত এ কর্মসূচি চলমান রাখার কথা রয়েছে।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৪:১৯ ● ৩৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ