পবিপ্রবিতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ পালিত

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবিতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ পালিত
বৃহস্পতিবার ● ২ সেপ্টেম্বর ২০২১


পবিপ্রবিতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ পালিত

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

“বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” এই শ্লোগানকে সামনে নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাৎস্য বিজ্ঞান অনুষদের আয়োজনে পালিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের নীলকমল লেক এ মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে কর্মসূচির শুভ উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। পরে একাডেমিক ভবনের সম্মুখ থেকে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালী শেষে সংক্ষিপ্ত বক্তব্যেভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, অত্র এলাকার মাছ চাষীদেরকে উন্নত প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা নিতে হবে যাতে মানুষের পুষ্টি চাহিদা পূরণ, বেকারত্ব দূরীকরণ, বৈদেশিক মূদ্রা আয়সহ দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে
অনেক গুরত্বপূর্ন অবদান রাখে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সমূদ্র বিজয়কে আরো অর্থবহকরণ, সামুদ্রিক মৎস্য সম্পদের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকরণ, সুনীল অর্থনীতি ও ডেল্টা পরিকল্পনা বাস্তবায়নে পবিপ্রবি’র মাৎস্য বিজ্ঞান অনুষদ শিক্ষা ও গবেষণার মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৯:১৪ ● ৫০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ