থ্রি-হুইলার বন্ধের দাবি-পটুয়াখালীতে বাস-মিনিবাস মালিকসমিতির ধর্মঘট শুরু

প্রথম পাতা » পটুয়াখালী » থ্রি-হুইলার বন্ধের দাবি-পটুয়াখালীতে বাস-মিনিবাস মালিকসমিতির ধর্মঘট শুরু
বৃহস্পতিবার ● ২ সেপ্টেম্বর ২০২১


পটুয়াখালীতে বাস-মিনিবাস মালিক সমিতির ধর্মঘট শুরু

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

অবৈধ তিন চাকার যানবাহন অটোরিকশা,টমটম,ভটভটি চলাচল বন্ধের  দাবীতে পটুয়াখালীতে অনিদৃষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়ে বাস মিনিবাস চলাচল বন্ধ করে দেয় জেলা বাস মিনিবাস মালিক সমিতি।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বেলা ১১ টা থেকে শুরু হওয়া অবরোধ চলে দুপুর ২টা পর্যন্ত। এ সময় পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে পটুয়াখালী বাস স্টান্ড সংলগ্ন সড়কে বাস আড়াআড়ি করে রেখে যানবাহন চলাচল বন্ধ করে রাখে জেলার বাস মিনিবাস মালিক-শ্রমিকরা। এতে মহা সড়কের দুই পাশে দীর্ঘ জানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে সাধারণ যাত্রী সহ কুয়াকাটায় যাওয়া পর্যটকরা।
এদিকে দুপুর দেড়টার দিকে পুলিশ বিভাগের হস্তক্ষেপে সড়ক থেকে বাস সড়িয়ে দিলে মহাসড়কে যানবাহন চলাচল স্বভাবিক হয়।  তবে অভ্যান্তরীন রুটে বাস চলাচল এখনও বন্ধ রয়েছে ।

পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা বলেন, ‘বাস মিনিবাস মালিক সমিতির সময় নিয়ন্ত্রণ কক্ষে কোন ধরনের চাঁদাবাজি হয় না। কিন্তু অটোচালকরা বলে, আমরা অবৈধ বাস মালিক সমিতি। আমরা বৈধভাবে ব্যবসা পরিচালনা করে লাভ করতে পারছি না। মহাসড়কে দাপিয়ে বেড়ায় অটোরিকশা সহ নিশিদ্ধ তিন চাকার যানবাহন।

আল মদিনা গাড়ির ড্রাইভার মো. সোহরাব বলেন, ‘আমরা বৈধ বাস চালাই। মহা সড়কে বাসের অন্যতম প্রতিদ্বন্দ্বী অটো এখন চলে। আমরা গাড়ি চালিয়ে সন্ধ্যার পরে একজন ড্রাইভার ১০০ থেকে ১৫০ টাকার বেশি বাসায় নিতে পারি।  এতে আমাদের পরিবার চলবে।’

পটুয়াখালীর জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, অতিদ্রুত সমস্যা সমাধানে দ্রুত উদ্যোগ নেওয়া হচ্ছে।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৪:১৩ ● ২৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ