রূপগঞ্জের দূর্ঘটনা- চরফ্যাসনের নিখোঁজ ৫শ্রমিক পরিবারে কান্না-আহাজারি

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » রূপগঞ্জের দূর্ঘটনা- চরফ্যাসনের নিখোঁজ ৫শ্রমিক পরিবারে কান্না-আহাজারি
শনিবার ● ১০ জুলাই ২০২১


চরফ্যাসনের নিখোঁজ ৫শ্রমিক পরিবারে কান্না-আহাজারি

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

নারায়নগঞ্জের রূপগঞ্জে সেজান সুজ ফ্যাক্টরীর দুর্ঘটনায় নিখোঁজ রয়েছেন চরফ্যাশনে ৫শ্রমিক। যাদের গত ৩ দিনেও তাদের সন্ধান মেলেনি। তবে এ তিনজনই ঘটনার দিন কারখানার চতুর্থ তলায় কাজ করছিলেন বলে নিশ্চিত করেছে তাদের পরিবার। ওই দুর্ঘটনার পর থেকে তাদের পাওয়া যাচ্ছে না। সেদিন তাদের ভাগ্যে কি ঘটেছে তাও জানেনা নিখোঁজদের পরিবার। তারা বেঁচে আছেন কিনা তাও জানা নেই উপজেলা প্রশাসনের। তবে উপজেলা প্রশাসন বিষয়টির সার্বিক খোঁজ-খবর নিচ্ছেন। নিঁখোজ ৫শ্রমিকরা হলেন, চরফ্যাশন উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের আমিনাবাদ গ্রামের ফজুলের ছেলে হাসনাইন আহম্মেদ (১৪) এবং একই বাড়ির কবিরের ছেলে রাকিব (২৮) এবং এওয়াজপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আঃ মান্নানের ছেলে নোমান, ওমরপুর গ্রামের মহিউদ্দিন(২৫), চরমাদ্রাজের হামিদপুর গ্রামের তাইজুলের ছেলে রাকিবুল হাসান(১৯)। এর মধ্যে হাসনাইন এবং রাকিব সেমাই প্যাকেটজাত করণের কাজ করতো। নিখোঁজ ৫জনের মধ্যে ৩জন নিহত হয়েছে বলে প্রাথমিক ভাবে নিশ্চিত করেছে স্থানীয় ইউপি চেয়ারম্যান।

আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আল এমরান প্রিন্স জানান, রাকিব ও হাসনাইন নিহত হয়েছে এটা নিশ্চিত হওয়া গেছে। তারা তখন (দুর্ঘটনার দিন) কারখানার চতুর্থ তলায় কাজ করছিলেন। এদিকে নিখোঁজ শ্রমিকদের পরিবারে চলছে কান্না-আহাজারি। ছেলের কথা বারবার মনে করে কান্না ভেঙ্গে পরছেন স্বজনরা। দুর্ঘটনার পর থেকে ওই সব  পরিবারে যেন চলছে শোকের মাতম। কেউ সন্তান, কেউ বাবা হারিয়েছেন। কারখানায় কাজ করতে গিয়ে নিখোজ শ্রমিকদের দরিদ্র পরিবার গুলো যেন বাকরুদ্ধ হয়ে পড়েছেন।
নিখোঁজ হাসনাইনের বাবা ফজলু মুঠোফোনে জানান, তার ছেলে (হাসনাইন) ফ্যাক্টরিতে কাজ করতো। কারিগর রাকিবের সহকারি হিসাবে ওই ফ্যাক্টরীর চতুর্থ তলায় কাজ করতো। দুর্ঘটনার দিনও তারা কারখানায় অবস্থান করে ছিলো।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন বলেন, এখন পর্যন্ত আমরা ৫জনের নাম-ঠিকানা পেয়েছি, তারা সবাই চরফ্যাশন উপজেলার বাসিন্দা এবং দুর্ঘটনাকবলিত কারখানার শ্রমিক ছিলেন। তবে তাদের এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। আমার ঢাকায় সার্বক্ষনিক যোগাযোগ রাখছি।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৯:৫৫ ● ৫২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ