চরফ্যাশনে স্কুলমাঠে বসেছে গরুর হাট!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে স্কুলমাঠে বসেছে গরুর হাট!
শনিবার ● ১০ জুলাই ২০২১


চরফ্যাশনে স্কুলমাঠে বসেছে গরুর হাট!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার আসলামপুর ৬২নং আয়েশাবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে খেলা ধুলার পরিবর্তে স্বাস্থ্যবিধি অমান্য করে বসেছে গরুর হাট ।
স্থানীয় সূত্রে জানা গেছে, চরফ্যাশন বেতুয়াসড়ক বদ্দারহাটে সপ্তাহে দুদিন বসে গরুর হাট। শুক্রবার (১০ জুলাই) গরুর হাট থেকে অনেকের নজর কাড়ে। আসলামপুর ৬২নং আয়েশাবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়। শিক্ষার্থী নিরাপত্তার জন্য রয়েছে বাউন্ডারীওয়াল। বিদ্যালয় ছুটির পরে কোমলমতি শিশুরা ওই বিদ্যালয় মাঠে খেলাধুলা করে। করোনাকালিন স্কুল বন্ধ থাকার সুবাদে আসন্ন কোরবানির ঈদ পূর্বক বিদ্যালয় প্রধান শিক্ষক ও সভাপতি, ইজাদারের যোগসাজসে স্বাস্থ্যবিধি অমান্য করে বসানো হচ্ছে গরুর হাট।
স্থানীরা ক্ষোভ প্রকাশ করে বলেন,  বহদ্দারহাট সংলগ্ন প্রাইমারী স্কুলের বাউন্ডারীর মধ্যে বিদ্যালয় মাঠে গরুর হাট বসা খুবই দুঃখ জনক। এভাবে হাট বসতে থাকলে কোমল মতি শিশুরা মাঠে খেলাধুলার প্রতি আগ্রহ হারিয়ে ফেলবে। করোনাকালিন জনসমাগমে আক্রান্ত হওয়ার সম্ভবনাও রয়েছে।
বিদ্যালয় প্রধান শিক্ষক মো. ছলিমুল্লাহ বলেন, আমার বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আঃ মান্নান এর অনুমতি ক্রমে স্কুলের বাউন্ডারীর মধ্যে গরুর হাট বসছে। এলাকার স্বার্থে সভাপতিসহ কমিটির লোকজন চাবি দিতে বলেছেন।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও চরফ্যাশন উপজেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি আঃ মন্নান  মোবাইল ফোনে  জানতে চাইলে প্রথমে কল ঢুকলে পরবর্তী বন্ধ পাওয়া তাঁর বক্তব্যে নেয়া সম্বব হয়নি।
বাজার ইজারাদার আঃ খালেক স্কুলের মাঠে গরুর হাট বসার কথা স্বীকার করে বলেন, প্রশাসনের পক্ষ থেকে কোন অনুমতি নেয়া হয়নি। বিদ্যালয় সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির নির্দেশ ক্রমে বিদ্যালয়ের মাঠে হাট বসিয়েছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, ইতিপূর্বে আমি সংবাদ পেয়ে বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। এখনও গরুর হাট বসলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৯:৩৪ ● ৮০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ