গলাচিপায় তাপদাহে গরম ডাবের বাজার

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় তাপদাহে গরম ডাবের বাজার
মঙ্গলবার ● ১৮ মে ২০২১


গলাচিপায় তাপদাহে গরম ডাবের বাজার

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় তাপদাহ বাড়তে থাকায় ডাবের দাম এখন আকাশচুম্বী। রোজার পরে আবারও শুরু হয়েছে প্রচ- তাপদাহ, ছড়িয়ে পরেছে ডায়রিয়া, দেখা দিয়েছে স্যালাইন সংকট। সারাদিন গরমে অতিষ্ট হয়ে মানুষ চাইছেন একটু ফল খেতে। কিন্তু ডাবের দাম অনেক বেশি থাকায় সাধারণ মানুষ এখন ডাব কিনতে সাহস পাচ্ছে না।
সরেজমিনে গিয়ে ডাব বিক্রেতা পৌর শহরের মো. রিয়াল, সোহরাব মিয়া, সুবাস বিশ^াস, জহিরুল ইসলাম ও নারিকেল বাগানি এবং স্থানীদের সাথে কথা বলেন জানাযায়, প্রচন্ড তাপদাহে ডাবের চাহিদা বেড়ে গেছে। আগের মত কম দামে ডাব কিনতে না পারায় বাধ্য হয়ে বেশি দামে ডাব বিক্রি করছে। তাছাড়া ডাবের ফলনও কমতে শুরু করেছে। গাছ থেকে ডাব পারা, পরিবহনসহ দাম অনেক বেশি পড়ে যাচ্ছে।
মঙ্গলবার (১৮ মে) পৌরসভার বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে জানা গেছে, আকারভেদে প্রতি পিস ডাব ৫০ টাকা থেকে ৭০ টাকা দামে বিক্রি করা হচ্ছে। কোনো কোনো বিক্রেতা ডাব একটু বড় হলেই তার দাম হাঁকছেন আশি থেকে একশ টাকা। যা স্মরণকালের সর্বোচ্চ হওয়ায় স্বাভাবিক দিনের তুলনায় দাম চওড়া হওয়ায় অনেকেই ফিরে যাচ্ছেন না কিনে।
গাছ চাষি মনির হোসেন বলেন, আবহাওয়া অনুকূলে না থাকায় এবার নারকেল গাছে ফলন খুবই কম উৎপাদন হয়েছে। ডাব কম হওয়ায় চাহিদাও বৃদ্ধি পেয়েছে এবং এবার ডাব বিক্রেতা বাড়ি বাড়ি গিয়ে ডাব সংগ্রহ করে নিয়ে যাচ্ছে, ডাবের দামও ভালো পেয়েছি। যে কারণে ডাবের দাম অনেক বেশি।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২২:০০:৩৮ ● ৯৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ