নেছারাবাদে জলাবাড়ি ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে জলাবাড়ি ইউপি চেয়ারম্যান বরখাস্ত
বৃহস্পতিবার ● ২৯ এপ্রিল ২০২১


নেছারাবাদে জলাবাড়ি ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নেছারাবাদে (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদ (স্বরূপকাঠী) উপজেলার ৫নং জলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিষ কুমার বড়ালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ওই চেয়ারম্যানকে বরখাস্ত করেন। নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারফ হোসেন এর কাছে ই-মেইলের মাধ্যমে উক্ত বিষয় সংক্রান্তে একটি চিঠি পৌঁছেছে বলে বুধবার বিকেলে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব  মো. আবু জাফর স্বাক্ষরিত ওই চিঠিতে মৎস্যজীবীদের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে সত্যতা প্রমানিত হওয়ায় জনস্বার্থে আশিষ কুমার বড়ালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এ ব্যাপারে সাময়িক বহিস্কৃত ইউপি চেয়ারম্যান আশিষ কুমার বড়াল আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। চলতি বছরের প্রথম ধাপে ঘোষিত ইউপি নির্বাচনে (করোনার কারনে বন্ধ হয়ে যাওয়া) পূনরায় আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।
এ ব্যাপারে চেয়ারম্যান জানান, বিষয়টি শুনেছেন মাত্র, তবে কোন চিঠি পাননি। এ বিষয়টি নিয়ে প্রয়োজেন আইনী লড়াই করবেন বলে জানান।
ইউএনও মো. মোশারফ হোসেন বলেন, বুধবার বিকেলে ইমেইলের মাধ্যমে চেয়ারম্যান আশিষ কুমার বড়ালকে সাময়িক বরখাস্তের বিষয় জানতে পেরেছি। জলাবাড়ী ইউনিয়নে জেলেদের মধ্যে চাল বিতরণে চেয়ারম্যান আশিষ বড়ালের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ছিল। সে অভিযোগ স্থানীয়ভাবে প্রমানিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি কেন তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবেনা চিঠিতে তাও কারণ দর্শাতে বলা হয়েছে।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ১৬:১৯:১৯ ● ৫৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ