নেছারাবাদে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি
বুধবার ● ২১ এপ্রিল ২০২১


নেছারাবাদে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই নেছারাবাদে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। গেল এক সপ্তাহে ১৩৮ জন ডায়রিয়ার রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এর মধ্যে ২৪ ঘন্টায়  ভর্তি হয়েছেন আরও ২৫ জন। এদের মধ্যে নারী ও শিশু রোগীর সংখ্যাই বেশি। প্রতিদিন বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা। রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎস ও নার্সরা। রোগীর চাপ বাড়ায় দেখা দিয়েছে শয্যা সংকট। শয্যা না পেয়ে হাসপাতালের মেঝেতে থেকেই চিকিৎসা নিতে হচ্ছে অধিকাংশ রোগীদের।
স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আসাদুজ্জামান জানান, বর্তমানে আবহাওয়ার পরিবর্তনের কারণে গরমের প্রকোপ বেড়ে যাওয়ায় ডায়রিয়ার আক্রান্তের সংখ্যা বাড়ছে। বিশেষ করে এলাকার বিভিন্ন পোল্ট্রির মলমুত্র সহ পচা ময়লা আবর্জনা খালের পানিতে ফেলা হচ্ছে এতে করে খালের পানি দুষিত হচ্ছে। সেই পানি ব্যবহারের ফলে ডায়রিয়ার প্রকোপ বেড়ে গেছে।  রোগীর চাপ বাড়ার কারণে শয্যা সংকট থাকায় রোগীদেও মেঝেতে থাকার ব্যবস্থা করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডা. মো. ফিরোজ কিবরিয়া বলেন, আমরা রোগীদের সাধ্যমত সেবা দিয়ে যাাচ্ছি। রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে পর্যাপ্ত ওষধ ও স্যালাইন সরবরাহ রয়েছে। এবার ডায়রিয়া রোগীর আক্রান্তের হার বেশি। এর হাত থেকে রক্ষা পেতে হলে সকলকে স্বাস্থ্য সম্মত খাবার গ্রহন ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৩৯:২৯ ● ৫২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ