নেছারাবাদে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ফাটল!

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ফাটল!
বৃহস্পতিবার ● ৮ এপ্রিল ২০২১


নেছারাবাদে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ফাটল!

নেছারাবাদ(পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

বঙ্গবন্ধুর জন্মশত বর্ষ উপলক্ষে নেছারাবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেয়া ঘরের পিলারে ফাটল ধরেছে। সরজমিনে সুটিয়াকাঠি ইউপির বালিহারী গ্রামে দেখা যায় ২৬ টি টিন শেড বিল্ডিংয়ের ৮/১০ টি বিল্ডিংয়ের পিলারে ফাটল ধরেছে। এমন কি লোহার জানালা খুলে পরে গেছে। উপরে টিন বসানোর জন্য ব্যবহার করা হয়েছে খুবই নিম্ন মানের কাঠ যা তিন মাসের মধ্যেই বাকা হয়ে নস্ট হওয়ার পর্যায়ে চলে গেছে। অনেকগুলো ঘরের সামনে থাকা সিড়ি রয়েছে ভাঙ্গা অবস্থায়।
১২ নম্বর ঘরে থাকা মোঃ কবির হোসেন জানান দের মাস পূর্বে আমি ৫ সদস্যের পরিবার নিয়ে প্রধান মন্ত্রীর উপহার দেওয়া ঘরে আসি। আমার ঘরের উত্তর পার্শের পিলার ফেটে ফাকা হয়ে আছে। ৯ নং ঘরের বরাদ্ধ পাওয়া ইউসুফের মা রাশিদা বেগম জানান, আমার ঘরের মেঝে ফাটল ধরেছে। ১৬ নম্বর মোঃ আজিজুল হক জানান ঘরের মধ্যে আমি নিজের খরচায় আড়া দেই এরা টিনের নিচে যে রুয়া দিয়েছে তাও খুব নিম্ন মানের। ২৬ টি ঘর ঘুরে দেখা যায় ১৫ নম্বর ঘরের দক্ষিন পার্শের জানালা ভেঙ্গে পরে আছে। অধিকাংশ ঘরের পিলার চতুর্দিকে ফাটল ধরেছে এবং কয়েকটি ঘরের সামনে থাকা সিড়ি অন্যত্র সরে গেছে। ২২ নম্বর ঘরের মেঝেতে ফাটল ধরেছে। ১৯ ফিট ৬ ইঞ্চি আর ২১ ফুট ৬ ইঞ্চি ব্যসার্ধের প্রতিটি ঘর বাবদ বরাদ্ধ ১ লক্ষ ৭১  হাজার টাকা। নেছারাবাদ উপজেলা গৃহ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানস মন্ডল জানান, আমাদের তথ্যাবধানেই ঘরগুলো তৈরী করা হয়েছে এবং আমি নিজেও কয়েকবার ওখানে গিয়াছি, প্রয়োজনে আবার গিয়ে দেখবো। হয়তো কিউরিং কম হয়েছে একারনে ফাটল ধরতে পারে। খারাপ কাঠ দেয়া ও সিড়ি সরে যাওয়ার ব্যাপারে বলেন এত কম টাকায় এরকম কাজ করা যায়না। বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল হক বলেন সমস্ত কাজ করে উপজেলা প্রশাসন। আমাকে শুধু নামে উপদেষ্টা রাখা হয়েছে। তাই এ কাজের ভালো মন্দ সম্পর্কে আমি কিছুই বলতে পারবোনা।
ত্রুটিপূর্ন এসব ঘরগুলোর ব্যাপারে উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান রনী দত্ত জয় ও মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস জাহান বলেন, সরকারের এসব কাজে আমাদেরকে জানানো হয়না। তাই এসব কাজের সুবিধাভোগিদের কোনো উপকারেই আমরা আসতে পারিনা।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৬:২৭ ● ৩১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ