ফুলবাড়ীতে ফের করোনার প্রকোপ, আক্রান্ত-৫

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ফুলবাড়ীতে ফের করোনার প্রকোপ, আক্রান্ত-৫
বুধবার ● ৩১ মার্চ ২০২১


ফুলবাড়ীতে ফের করোনার প্রকোপ, আক্রান্ত-৫

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে আবারও করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। গেল ২৪ ঘন্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২জন। বর্তমান রোগী ৫ জন। এদিকে করোনায় সংক্রমিত হওয়ার ঝুঁকি নিয়ে না না অজুহাতে মাক্স ছাড়াই ঘোরা ফেরা করছেন অনেকই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, গত ৩০ মার্চ মঙ্গলবার পর্যন্ত ফুলবাড়ী উপজোলায় নতুন ৫ জনসহ এ পর্যন্ত ১৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে, ৮ জনের মৃত্যু হয়েছে, ১৬৪ জন সুস্থ হয়েছেন।  তবে নতুন আক্রান্ত ৫ জনের মধ্যে ৩ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অথচ গত ২৩ মার্চ পর্যন্ত এ উপজেলায় আক্রান্তের সংখ্যা ছিলো শুন্যের কোঠায়। ফুলবাড়ী উপজেলায় এ পর্যন্ত ৭ হাজার ১৭ জনকে করোনার প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছে। মোট টার্গেট ছিলো ৫হাজার ৬শ ৫১জন। যা লক্ষ্য মাত্রার বিপরিতে ১শ ২৫ শতাংশ হারে। গত বছরের ১৪ এপ্রিল থেকে এক বছরে ১৮ হাজারেরও বেশী স্যাম্পল সংগ্রহ করা হয় যা চলতি বছরের গত ১০মার্চ পর্যন্ত পরিক্ষার বিপরিতে শনাক্তের হার ছিলো ৪ দশমিক ৮/৩ শতাংশ, ৩০ মার্চে এসে দাড়িয়েছে ১৪ দশমিক ৮৪ শতাংশ।

ফুলবাড়ী পৌর শহর ঘুরে দেখা গেছে, সম্প্রতি সবকিছু খুলে দেয়ায় সবাই আগের মতই চলা ফেরা শুরু করেছে, মানছেনা সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি। সেইসাথে করোনায় সংক্রমিত হওয়ার ঝুঁকি নিয়েই ঘরের বাইরে মাক্স ছাড়াই দেদারছে ঘোরা ফেরা করছেন অনেকেই। অপরদিকে সরকারী নির্দেশনা না মেনে যাত্রীবাহী বাস এবং যানবাহন গুলো আগের মতই যাত্রী পরিবহন করতে দেখা গেছে।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মো: রিয়াজ উদ্দিন জানান, সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা গুলো দেয়া হয়েছে তা অবশ্যই মানতে হবে। যদি কেউ এর ব্যাতিক্রম করে তবে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে খুব শিঘ্রই অভিযান পরিচালোনা করা হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মো. মশিউর রহমান বলেন, যারা এখোনো টিকা নেয়নি, প্রথম ধাপের করোনার টিকা ৫ এপ্রিল পর্যন্ত দেয়া হবে। পরবর্তি নির্দেশনা অনুযায়ী দ্বিতীয় ডোজ টিকা দেয়া হবে। বর্তমানে করোনার প্রাদুর্ভাব আবারো বৃদ্ধি পাচ্ছে, তাই সকলকে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে চলতে হবে এবং অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।


এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৮:০৯ ● ৫৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ