আমতলীতে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি
বৃহস্পতিবার ● ২৫ মার্চ ২০২১


আমতলীতে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নে দুই গ্রামে পল্লী বিদ্যুৎ লাইনের দুইটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। ট্রান্সফরমার চুরি হওয়ায় দরিকাটা ও কাঠালতলা গ্রামের শতাধিক গ্রাহক বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এতে  ভোগান্তিতে পরেছে দুই গ্রামের মানুষ। দ্রুত ওই দুই গ্রামে বিদ্যুৎ লাইনে ট্রান্সফরমার লাগিয়ে বিদ্যুৎ সরবরাহের দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা। ট্রান্সফরমার চুরির ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। ট্রান্সফরমার পাহারা এবং গ্রাহকদের সচেতন করতে এলাকায় মাইকিং করছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।
জানাগেছে, উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের দরিকাটা ও কাঠালতলা গ্রামে গত বছর বিদ্যুৎ সংযোগ দেয় পল্লী বিদ্যুৎ কর্র্তৃপক্ষ। গত ১০ মার্চ রাতে দরিকাটা গ্রামের একটি ট্রান্সফরমারটি এবং মঙ্গলবার রাতে কাঠালতলা গ্রামে একটি ট্রান্সফরমারটি সঙ্গবন্ধ একটি চোরচক্র চুরি করে নিয়ে যায়। এতে দরিকাটা গ্রামের পঞ্চাশ গ্রাহক গত পনের দিন এবং কাঠালতলা গ্রামের চল্লিশ গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ গত  তিন দিন ধরে বন্ধ রয়েছে।  এতে ভোগান্তিতে পরেছে দুই গ্রামের মানুষ। দ্রুত বিদ্যুৎ লাইনে ট্রান্সফরমার লাগিয়ে বিদ্যুৎ সরবরাহের দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা। ট্রান্সফরমার চুরির ঘটনায় আমতলী পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ অজ্ঞাতনামা আসামী দিয়ে থানায় মামলা করেছেন।
ভুক্তভোগী জসিম মৃধা, ছালাম সিকদার ও মনির মিয়া বলেন, ট্রান্সফরমার চুরির পর থেকে দুই গ্রামে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। দ্রুত ট্রান্সফরমার লাগিয়ে বিদ্যুৎ সরবরাহের দাবী জানান তারা।
আমতলী পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) মোঃ মোশাররফ হোসেন বলেন, একটি প্রশিক্ষণপ্রাপ্ত সঙ্গবন্ধ চোর চক্র ট্রান্সফরমার দুটি চুরি করে নিয়ে গেছে। চুরি হওয়া ট্রান্সফরমার দুটির মুল্য সত্তর হাজার টাকা।  তিনি আরো বলেন, এলাকার বিদ্যুৎ গ্রাহকদের সচেতন এবং ট্রান্সফরমার পাহারা দিতে মাইকিং করা হয়েছে। দ্রুত বিদ্যুৎ লাইনে ট্রান্সফরমার লাগিয়ে ওই গ্রামে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, ট্রান্সফরমার চুরির ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:০২:১৮ ● ৯০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ