আমতলীতে রাতের আঁধারে ঘর তুলে জমি দখল!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে রাতের আঁধারে ঘর তুলে জমি দখল!
বৃহস্পতিবার ● ২৮ জানুয়ারী ২০২১


আমতলীতে রাতের আঁধারে ঘর তুলে জমি দখল!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলার ঘোপখালী গ্রামে রাতের আধারে ঘর তুলে আব্দুল হাকিম হাওলাদার ও তার লোকজন জমি দখল করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। জমির মালিক মোঃ শাহ আলম গাজী এমন অভিযোগ করেন। এ ঘটনায় বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) শাহ আলম গাজী আমতলী থানায় আব্দুল হাকিম, বারেক ও ওহাবের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। ওইদিন বিকেলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছেন।
জানাগেছে, উপজেলা আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ঘোপখালী গ্রামের মোঃ শাহ আলম গাজী ও আব্দুল হাকিম হাওলাদারের সাথে ৭.২৩ একর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ২০০২ সালে ওই জমি নিয়ে বরগুনার দেওয়ানী আদালতে মামলা হয়। ২০১৬ সালে ওই মামলায় রায় হয়। কিন্তু এ রায় উভয় পক্ষ তাদের পক্ষে হয়েছে বলে দাবী করেন। এ নিয়ে গত পাঁচ বছর ধরে দু’পক্ষের মধ্যে দফায় দফায় মামলা ও হামলার ঘটনা ঘটেছে।
বুধবার রাতে ওই জমিতে আব্দুল হাকিম হাওলাদার, বারেক হাওলাদার ও ওহাব হাওলাদার অর্ধ শতাধিক লোকজন নিয়ে ঘর তুলে জমি দখল করে। ওই জমিতে তারা অস্থায়ী খরের ঘর ও কলা গাছ রোপন করেছে। এ ঘটনায় বৃহস্পতিবার শাহ আলম গাজী আমতলী থানায় লিখিত অভিযোগ করেন। ওইদিন বিকেলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছেন।
মোঃ শাহ আলম গাজী বলেন, আমার কবলাকৃত জমির ধান আব্দুল হাকিম হাওলাদার ও তার লোকজন কেটে নিয়েছে। ওই জমি আবার তারা দখলের জন্য রাতের আধারে ঘর তুলেছে। আমি আমার জমি উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
আব্দুল হাকিম হাওলাদার বলেন, ওই জমি আমার পৈত্রিক সম্পত্তি। আমার জমিতে আমি ঘর তুলেছি। তবে রাতের আধারে ঘর তুলেছেন কেন এমন প্রশ্নের কোন সদুত্তর দিতে পারেননি তিনি।
আমতলী থানার এসআই জিএম শাহাবুল বলেন, ওসির নির্দেশে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৮:২৮ ● ৩১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ