শশীভূষণে দলিল লিখক নান্নুর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » শশীভূষণে দলিল লিখক নান্নুর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
বৃহস্পতিবার ● ২৮ জানুয়ারী ২০২১


শশীভূষণে দলিল লিখক নান্নুর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলা চরফ্যাশন উপজেলা শশীভূষণ থানা রসুলপুর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড আঃ (জলিল গং) জমি খতিয়ান বানিয়ে অন্যের নামে দলিল করার অভিযোগ রয়েছে। এ ব্যপারে  শশীভূষণ সাব-রেজিস্ট্রার বরাবরে দাতা-গ্রহীতা পৃথক পৃথক দু‘টি অভিযোগ দাখিল করেছেন। অভিযোগটি আমলে নিয়ে ৩১স্মারকে জেলা ডিআরওর কাছে ব্যবস্থা গ্রহনের জন্যে প্রেরণ করা হয়েছে। দলিল লেখা স্থগিত করে দিয়েছেন শশীভূষণ সাব-রেজিষ্টার প্রণয় রায়।
অভিযোগ সূত্রে জানা যায়, দলিল লিখক নজরুল ইসলাম নান্নু পাটোয়ারী (সনদ নং ৩০৫) শশীভূষণ মৌজা ১৬৮৩/১৬৮৬ দাগের ১৩ শতাংশ জমিতে আদালতে অস্থায়ী নিষেধাজ্ঞা থাকায় আমার দাগ নং খতিয়ান নং নামজারি সহ সকল কিছু জাল জালিয়াতি করে তৈরি করে আমার জমির দাগ নাম্বার ১৬৮৪/১৬৮৫ ব্যবহার করে তাছলিমাগং দের নিকট মোটা অংকের টাকার বিনিময়ে দলিল করে দিয়েছেন। এতে আমি অনেক হয়রানির শিকার হয়ে জরাজীর্ণ অবস্থায় জীবন যাপন করছি।
শশীভূষণ সাব-রেজিষ্টার প্রণয় রায় অভিযোগ দু‘টি তালিকাভূক্ত করে ভোলা জেলা রেজিষ্টার বরাবর প্রেরণ করেছেন বলে জানিয়েছেন।
এ বিষয়ে তাছলিমা গং এর প্রধান তাছলিমা বেগম কে জিজ্ঞাস করলে তিনি বলেন, জমি নিয়ে আদালতে মামলা থাকায় আমরা দলিল করতে পারিনা, তাই নান্নু পাটোয়ারী বলছে দলিল করে দিতে পারবে খরচ একটু বেশি লাগবে এতে আমরা নান্নু পাটোয়ারীকে দিয়ে দলিল করে নিয়েছি কি ভাবে তা আমরা জানিনা?
নজরুল ইসলাম নান্নু পাটোয়ারীর বিরুদ্ধে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, প্রভাবশালী  নজরুল ইসলাম নান্নু পাটোয়ারী এলাকায় দেওয়ানী ও ফৌজদারি মামলার পরামর্শ দেওয়ার কথা বলে সাইনবোর্ড লাগিয়ে সমাজের সহজ সরল মানুষের সরলতার সুযোগ নিয়ে অসহায় মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার একাধিক অভিযোগ রয়েছে। এমন কি তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের আরো ৩/৪ টা মামলা রয়েছে।

এ বিষয়ে নজরুল ইসলাম নান্নু পাটোয়ারীর সাথে কথা বললে তিনি বলেন, দাগ নাম্বার ভুল হয়েছে পরবর্তীতে সংশোধন করে নেবো, নামজারীসহ খতিয়ান নং দাগ নং এর বিষয় জিজ্ঞাস করলে তিনি কোন সঠিক উত্তর দিতে পারেনি।
শশীভূষণ সাব-রেজিস্ট্রিার প্রণয় রায় বলেন, দুটি অভিযোগ পেয়েছি ভোলা রেজিষ্টারের কাছে প্রেরণ করা হয়েছে। জেলা রেজিষ্টার তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন। জেলা রেজিষ্টার সেলিম হাওলাদার বলেন, আমি অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৯:৫৪ ● ২৮৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ