চরফ্যাশনে ২৫বস্তা সরকারি সার উদ্ধার!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে ২৫বস্তা সরকারি সার উদ্ধার!
বুধবার ● ১৬ ডিসেম্বর ২০২০


চরফ্যাশনে ২৫বস্তা সরকারি সার উদ্ধার!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার চরফ্যাশন উপজেলা শশীভূষন থানাধীন উত্তর আইচা বাজারে কীটনাশকের দোকান থেকে ২৫ বস্তা সরকারি সার উদ্ধার হয়েছে।
মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাত ১০টার সময় উত্তর আইচা বাজারের সার ও কীটনাশকের দোকান কেরানী ট্রেডার্স থেকে উপজেলা কৃষি কর্মকর্তা ও শশিভূষণ থানা পুলিশ এ সার উদ্ধার করেছেন।
এসময় ঘটনাস্থল থেকে কীটনাশকের দোকান মালিক আবুল কালাম কেরানীর ছেলে শাহিন কেরানীকে আটক করা হয়েছে। পরে স্থানীয় নেতৃবৃন্দের তদবিরে আটককৃত শাহীন কেরানীকে ছেড়ে দেয়া হয়।
এলাকাবাসী জানান, সরকার থেকে সাধারন কৃষকের জন্য ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রতি ইউপি সদস্যকে সার, ধান, মুগ, চিনাবাদাম, ভুট্টা ইত্যাদির বীজ দেয়া হয়েছে। যাহা বিনামূল্যে কৃষক কে বিতরণ করবে ইউপি সদস্য৷ এর তদারকির দায়িত্বে থাকবেন উপজেলা সহকারী কৃষি কর্মকর্তাগন কিছু লোভী ইউপি সদস্য বীজ ও সার কৃষককে না দিয়ে, দোকানে বিক্রি করে দিতে পরে এমন ইঙ্গিত করেছেন এলাকাবাসী।
শশীভূষণ থানার এস আই হানিফ ফরাজি জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে মোঙ্গল বার রাত ১০টার দিকে উত্তর আইচা বাজারের সার ব্যবসায়ী কেরানী ট্রেডার্স থেক অভিযান চালিয়ে সরকারিভাবে কৃষকদের মাঝে বিতরণ যোগ্য এমন ২৫ বস্তা সার জব্দ করা হয়।
চরফ্যাশন উপজেলা কৃষি কর্মকর্তা ম আবু হাসনাইন বলেন, সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে এসে সত্যতা পেয়েছি। তদন্ত সাপেক্ষ্যে দোষী প্রমাণিত হলে সার ব্যবসায়ীর লাইসেন্স জব্দসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরএস/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৭:০৩ ● ৩০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ