গলাচিপায় হাম-রুবেলা প্রশিক্ষণ কর্মশালা

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় হাম-রুবেলা প্রশিক্ষণ কর্মশালা
মঙ্গলবার ● ১৫ ডিসেম্বর ২০২০


গলাচিপায় হাম-রুবেলা প্রশিক্ষণ কর্মশালা

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স হল রুমে উপজেলা টিকাদান কর্মী, স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ সহকারীদের প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।
মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলামের সভাপতিত্বে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলার সকল পর্যায়ের টিকাদান কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলাম বলেন, আগামী ১৯ ডিসেম্বর থেকে নতুন বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত ছয় সপ্তাহ ব্যাপী চলবে টিকাদান কর্মসূচি। হাম নির্মূল ও রুবেলা নিয়ন্ত্রণে এই ক্যাম্পেইন চলাকালে সারা উপজেলায় ৯ মাস থেকে ১০ বছরের সকল শিশুকে ১ ডোজ এমআর টিকা দেওয়া হবে।
তিনি আরও বলেন, টিকা নিলে স্বাস্থ্যের ওপর চাপ কমে, অসুখ কম হয়। টিকার কারণে মানুষের আয়ুও বেড়েছে। শিশুদের প্রতি আমাদের যতœশীল হতে হবে। শিশুরা আমাদের প্রিয়জন, তাদের টিকা দেওয়া নিশ্চিত করার দ্বায়িত্ব অভিভাবকদের। আমরা টিকা দেওয়ার মাধ্যমে শিশুদের মৃত্যু ঝুঁকি কমাতে পারি। তবে টিকা নেওয়ার জন্য টিকাদান ক্যাম্পেইনে আসতে হলে অবশ্যই সকলকে শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান করতে হবে। হাঁচি-কাশির শিষ্টাচার পালন ও সঠিক পদ্ধতিতে হাত ধোয়া ইত্যাদি স্বাস্থ্য সুরক্ষামূলক নিয়মাবলি যথাযথ প্রতিপালন সাপেক্ষে ক্যাম্পেইনটি পরিচালিত হবে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪৫:৫৯ ● ২৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ