ঝালকাঠীতে ডিজিটাল মামলায় এড. রিজভী ফের রিমান্ডে

প্রথম পাতা » ঝালকাঠী » ঝালকাঠীতে ডিজিটাল মামলায় এড. রিজভী ফের রিমান্ডে
মঙ্গলবার ● ১৫ ডিসেম্বর ২০২০


ঝালকাঠীতে ডিজিটাল মামলায় এড. রিজভী ফের রিমান্ডে

ঝালকাঠি সাগরকন্যা প্রতিনিধি॥

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের মুখপাত্র সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি ও তাঁর মেয়েকে নিয়ে ফেসবুক ম্যাসেঞ্জারে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করার ঘটনায় ডিজিটিাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হওয়ায় জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রুহুল আমীন রিজভীকে আবারও এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে রিজভীকে হাজির করে পুলিশ পাঁচ দিনের রিমান্ড চাইলে বিচারক তারিক শামস এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ মামলায় ৯ ডিসেম্বর দুপুরে পুলিশ তাকে গ্রেপ্তার করে তিন দিনের রিমান্ডে নেয়া হয়।
এ মামলায় বিগত ৬ডিসেম্বর রাতে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ রাব্বিকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।
পুলিশ জানায়, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ রাব্বী তাঁর নিজ নামের ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জার দিয়ে ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু ও তাঁর মেয়ে সম্পর্কে ৫ ডিসেম্বর রাত ১২টা ২২ মিনিটের সময় আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করে। এ ঘটনায় জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আ স ম মোস্তাফিজুর রহমান মনু ৬ডিসেম্বর রাতে ঝালকাঠি থানায় রাব্বিকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। ওইদিন রাত ৯টার দিকে শহরের সাধনার মোড় থেকে রাব্বীকে গ্রেপ্তার করে পুলিশ।
ম্যাসেঞ্জারের সেই স্ক্রিন শর্ট ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে আওয়ামী লীগ নেতা রুহুল আমীন রিজভীর বিরুদ্ধে। পুলিশ ৮ ডিসেম্বর রাতে তাকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পেয়ে মামলায় সন্দিগ্ধ আসামি করে। তাঁর মোবাইলফোনটি জব্দ করা হয়।
ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, রিজভীকে জিজ্ঞাসাবাদ করার পর তাঁর মোবাইলফোনটি জব্দ করা হয়। বিভিন্ন ম্যাসেঞ্জারে স্ক্রিনশট ছড়িয়ে দেওয়ার ঘটনায় তাকেও এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। তাকে রিমান্ডে এক দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এতে পুরো তথ্য পাওয়া যায়নি, তাই আরো এক দিন রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে।

কেই/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪১:১৭ ● ৩৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ