জমিজমা সংক্রান্ত বিরোধের জের-বাকেরগঞ্জে মসজিদের ৩মুসল্লীকে কুপিয়ে জখম

প্রথম পাতা » বরিশাল » জমিজমা সংক্রান্ত বিরোধের জের-বাকেরগঞ্জে মসজিদের ৩মুসল্লীকে কুপিয়ে জখম
শনিবার ● ১৪ নভেম্বর ২০২০


বাকেরগঞ্জে মসজিদের ৩মুসল্লীকে কুপিয়ে জখম

বাকেরগঞ্জ (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের বাকেগঞ্জ উপজেলার প্রত্যন্ত পল্লীতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে জুম্মার নামাজ শেষে মসজিদের বাইরে বের হলে ৩মুসল্লীকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের সশস্ত্র দুবৃত্তরা। গুরুতর জখমী মুসল্লী আ: রব মৃধা (৫৮), মনির হাওলাদার (৪৫) ও হান্নান মোল্লা (৩২)কে উদ্ধার করে স্থানীয়রা বাকেরগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করলে প্রাথমিক চিকিৎসার পর অবস্থার অবনতি ঘটলে আহতদের বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল করেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
গতশুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার ৭নং কবাই ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যার আবদুর রহমান মোল্লা বাড়ি জামে মসজিদের সামনে এ বর্ররোচিত সহিংসতার ঘটনাটি ঘটেছে। এ ব্যাপারে প্রতিপক্ষদের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের হয়েছে।
মামলা সূত্রে জানাযায়, উপজেলার কবাই ইউনিয়নের পূর্বলক্ষ্মীপাশা গ্রামের আ: জলিল মোল্লার সাথে একই গ্রামের চিহ্নিত ভূমিদস্যু বারেক ফকির গংদের সাথে জমিজমার পূর্ব বিরোধ চলছিল। জাল-জালিয়াতির মাধ্যমে জমি দখলের বিরুদ্ধে মামলা দায়ের করায় জলিল মোল্লার ওপর ক্ষিপ্ত হয় চিহ্নিত ভূমিদস্যু বারেক ফকির ও তার লাঠিয়াল বাহিনী। ঘটনার দিন জলিল মোল্লাসহ আহত মুসল্লীরা মসজিদে জুম্মার নামাজ পড়তে যায়। জুম্মার নামাজ শেষে অন্যান্যদের বেড় হওয়ার সাথে সাথেই পূর্ব থেকে ওথঁ পেতে থাকা প্রতিপক্ষের বারেক ফকির, জামাল ফকির, মালেক ফকির, শহিদুল ফকির, মনির মোল্লাসহ ১০/১২জনের সশস্ত্র সন্ত্রাসী বাহিনী অতর্কিতে জলিল মোল্লার ওপর হামলা চালায়। এসময় পরিস্থিতি ঠেকাতে এগিয়ে যাওয়া মুসল্লী  আ: রব মৃধা (৫৮), মনির হাওলাদার (৪৫) ও হান্নান মোল্লা (৩২)কে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে দ্রুত পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর আহতদের উদ্ধার করে বাকেরগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করলে প্রাথমিক চিকিৎসার পর তাদের অবস্থার অবনতি ঘটলে আহতদের বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল করেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
এব্যাপারে জলিল মোল্লা বাদি হয়ে ভূমিদস্যু বারেক ফকির গংদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। মামলার তদন্তকারি কর্মকর্তা, বাকেরগঞ্জ থানার এসআই মো: রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, মামলাটি তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এসকে/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৫১:৩৮ ● ৩৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ