কলাপাড়ায় আম্ফানে ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা প্রদান

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় আম্ফানে ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা প্রদান
শুক্রবার ● ১৩ নভেম্বর ২০২০


এটি একটি প্রতীকী ছবি।

কলাপাড়া(পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

সাম্প্রতিক ঘূর্ণিঝড় আম্পানে কলাপাড়া উপজেলায়  ক্ষতিগ্রস্ত  ২৮০ পরিবারকে ২৩ লক্ষ ৮০ হাজার টাকার আর্থিক সহায়তা দিচ্ছেন কারিতাস। ১০০ পরিবারক খাদ্য নিরাপত্তার জন্য ৩৯০০ টাকা, ৪০টি পরিবার গৃহ মেরামতের জন্য ২০০০০ টাকা করে সহায়তা দিয়েছে।
৩ নং লালুয়ায় ১৪০ জন, ৭ নং লতাচাপলী ১৪০ জন, কলাপাড়া উপজেলার সবচেয়ে ক্ষতিগ্রস্ত ২ টি উপজেলায় এই সহায়তা দেয়া হয়েছে। পরিবারগুলোর কাছে এই টাকা পাঠানো হয়েছে বিকাশের মাধ্যমে।
বৃহস্পতিবার বিকালে এক বৈঠকের এসব তথ্য জানানো হয়। এসময় অনুষ্ঠান সঞ্চালক ছিলেন ,মিঃ সম্রাট সেরাও (ডিএম) কারিতাস বরিশাল অঞ্চল, অনুষ্ঠান সভাপতি মিঃ ফ্রান্সিস বেপারী (আঞ্চলিক পরিচালক) কারিতাস বরিশাল অঞ্চল, প্রধান অতিথিঃ মোঃ আনছার মোল্লা (চেয়ারম্যান ৭নং লতাচাপলী ইউনিয়ন), বিশেষ অতিথি মোঃ আব্দুল্লাহ আল মামুন (কৃষি সম্প্রাসরন আফিসার) কলাপাড়া উপজেলা, বিতারন অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন, মিঃ নীতিশ হীরা, মোঃ আখতারুজ্জামান (উপজেলা কো অর্ডিটের সাইট ইঞ্জিনিয়ার) বরিশাল কারিতাসের কর্মসূচি কর্মকর্তা (ডিএম) মিঃ সম্রাট সেরাও বলেন, যেকোনো প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ায় কারিতাস। ঘূর্ণিঝড় আইলা, ফনি, বুলবুল, আম্পানের সময়ও কারিতাসের কর্মীরা দুর্গত এলাকাগুলোতে নিরলসভাবে সেবা দিয়েছেন। এই ভয়াবহ বন্যা পরিস্থিতিতেও আমরা আর্থিক সহায়তা দেব, যাতে দুর্গত মানুষরা তাদের জরুরি প্রয়োজন মেটাতে পারে।


এমবি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৯:২২ ● ২৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ