বিভিন্ন স্থানে ধর্ষণ বিরোধী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

প্রথম পাতা » পটুয়াখালী » বিভিন্ন স্থানে ধর্ষণ বিরোধী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন
বৃহস্পতিবার ● ৮ অক্টোবর ২০২০


বিভিন্ন স্থানে ধর্ষণ বিরোধী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

সাগরকন্যা ডেস্ক রিপোর্ট ॥

সারাদেশে অব্যাহত নারী ও শিশু ধর্ষণ, নির্যাতনের প্রতিবাদে বিভিন্ন জেলা ও উপজেলা শহরে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন পালিত হয়েছে। সাগরকন্যা প্রতিনিধিদের প্রেরিত খবর:

পটুয়াখালী: জেলা বিএনপির উদ্যেগে বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল ১০টায় কোর্ট চত্বর প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাড.ওয়াহিদ সরোয়ার কালামের নেতৃত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মাকসুদ আহমেদ বায়েজিদ পান্ন্া, সদর উপজেলা বিএনপি সভাপতি এ্যাড.মজিবুর রহমান টোটনসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক নেতাকর্মীরা।
অপরদিকে ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে-এমন দাবী নিয়ে পটুয়াখালীর গলাচিপায়  মানববন্ধন করেছেবেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনের এ কর্মসূচীতে নানা শ্রেনী পেশার কয়েক’শ নারী-পুরুষ অংশগ্রহন করে। এসময় বক্তারা ধর্ষন বন্ধে আইনের সংশোধন ও বিশেষ ট্রাইবুনালে বিচার করার পাশপাশি ধর্ষনের শাস্তি মৃত্যুদন্ড করার দাবী জানান।

কলাপাড়া: পটুয়াখালীর কলাপাড়ায় (৮  অক্টোবর) বৃহস্পতিবার বেলা ১১টায় বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, মানিকমালা খেলাঘর আসর, নাগরিক উদ্দ্যোগ, কলাপাড়া মহিলা ক্লাবসহ চার সংগঠনের আয়োজনে শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরী সড়ক সংলগ্ন মনোহরী পট্টিতে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন,পূর্বের অপরাধগুলোর ঠিকমত বিচার হলে দেশে আজ হত্যা, খুন, গুম ও ধর্ষন হতো  না। তাই এখনই সময় এসব ঘৃনিত ধর্ষকসহ সব অপরাধীদের দৃষ্টান্তমূলক ও কঠোর শাস্তি নিশ্চিত করা উচিত বলে মনে করেন বক্তারা।
কলাপাড়া নাগরিক উদ্দ্যোগের আহ্বায়ক কমরেড নাসির তালুকদারের সভাপতিত্বে, সংগঠনের সদস্য শিক্ষক মো: আতাজুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন - বাম গনতান্ত্রিক নেতা কমরেড এ্যাডভোকেট জহিরুল ইসলাম সবুজ, কলাপাড়া মহিলা ক্লাবের সভাপতি (অব:) শিক্ষিকা নমিতা দত্ত, কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মো: হুমায়ুন কবির, (অব:) সহকারী প্রধান শিক্ষক অমল কর্মকার, (অব:) প্রধানশিক্ষক মো: আবুল হোসেন, মানিকমালা খেলাঘর আসরের সাধারন সম্পাদক প্রধানশিক্ষক শাহ সুজাউদ্দিন, সমাজকর্মী দিবাকর সরকার, মো: মতিন, লাখাইন উইন, পটুয়াখালী সরকারী কলেজের ছাত্রী সালমা জাহান প্রমুখ।

নেছারাবাদ (পিরোজপুর): বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে স্বরূপকাঠি-পিরোজপুর সড়কের উপজেলা গেটের সামনে সাধারন ছাত্র-ছাত্রীদের আয়োজনে অনতিবিলম্বে ধর্ষকদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি কার্যকর করার দাবিতে ওই প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে সংহতি প্রকাশ করে ধর্ষকদের তীব্র নিন্দা ও শাস্তির দাবী জানিয়ে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হক, ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয়, ছাত্র-ছাত্রীদের পক্ষে মোঃ আজিজুল হাকিম, সাজিয়া মাহমুদ, পৌষি, শারমিন, অপ্রতিন দে সহ আরো অনেকে।
গলাচিপা (পটুয়াখালী) : বৃহষ্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্তর রাস্তায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, ব্র্যাক, সুশীলন, গলাচিপা মেইলগ্রুপ, গলাচিপাবাসীর আড্ডা ফেইজবুকগ্রুপ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের যৌথ উদ্দ্যেগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে ছাত্রীরা দাবি করেন, ধর্ষণ বন্ধে আইনের সংশোধন ও বিশেষ ট্রাইবুনালে বিচার করার পাশাপশি ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড করার দাবি করা হয়। এ সময়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গলাচিপা উপজেলা মহিলা অধিদপ্তরের সহকারী মোসাঃ জাকিয়া সুলতানা, মোসাঃ সামসুন্নাহার, সুশীলনের সোস্যাল মোবিলাইজেশন অফিসার ও তামিম, কাওসার আহম্মেদ ইউপি সদস্য গলাচিপা প্রমূখ। অপরদিকে সচেতন ছাত্রমহল একটি মানববন্ধন করেন।

এমআর

বাংলাদেশ সময়: ২১:২৪:০৩ ● ২৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ