বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে ধর্ষণ বিরোধী মানববন্ধণ

প্রথম পাতা » বরিশাল বিভাগ » বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে ধর্ষণ বিরোধী মানববন্ধণ
বুধবার ● ৭ অক্টোবর ২০২০


বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে ধর্ষণ বিরোধী মানববন্ধণ

সাগরকন্যা ডেস্ক রিপোর্ট॥

নারী-শিশু নির্যাতন ও ধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা শহরে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন পালিত হয়েছে। জেলা ও উপজেলা প্রতিনিধিদের প্রেরিত খবর:
পিরোজপুর প্রতিনিধিঃ

বুধবার (৭ অক্টোবর) সকাল ১১টায় টাউনক্লাব সড়কে স্কুল-কলেজর ছাত্র-ছাত্রীদের সংগঠন গ্লোবাল ল থিংকার্স সোসাইটির উদ্যোগে এ মানববন্ধন পালিত হয়। সিলেটে স্বামীর সামনে স্ত্রীকে ছাত্রনেতাদের গণধর্ষণ,  নোয়াখালীর বেগমগঞ্জে নারীর ওপর পাশবিক নির্যাতন,সাভারে কিশোরী নীলা রায় হত্যা, খাগরাছড়িতে প্রতিবন্ধী নারীকে গনধর্ষণের প্রতিবাদে এ মানববন্ধন অয়োজন করা হয়। জেলা গ্লোবাল ল থিংকার্স সোসাইটির আহবায়ক জারাফা আলম ছোয়ার উপাস্থাপনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, পিরোজপুর প্রেসক্লাব সভাপতি মুনিরুজ্জামান নাসিম,কলেজ ছাত্র সাদমান শাহরিয়ার,আবরার, ণাফিজ,নিয়াজ, স্কুল ছাত্রী ডি কে দিব্যামনি প্রমুখ। বক্তারা প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী সহ আইন শৃঙ্খলা বাহিনীকে অবিলম্বে এসকল হত্যা, ধর্ষণ বন্ধে এবং ধর্ষক ও খুনিদের সবোচ্চ শাস্থি মৃত্যুদন্ড আইন বাস্তবায়ন করে  দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক বিচারের দাবী জানান।
গলাচিপা প্রতিনিধিঃ নারী ও শিশুর প্রতি নিপীড়নের বিরুদ্ধে আয়োজিত কর্মসূচিতে শুভসংঘ উপজেলা কমিটির সভাপতি সবুজ কুমার পালের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন, শুভসংঘ উপজেলা কমিটির উপদেষ্টা ডাক্তার ফারজানা রশিদ শাম্মি। অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা কমিটির উপদেষ্টা আবু বাকার শিবলী, সাইমুন রহমান এলিট, সহসভাপতি শিব শংকর হাওলাদার, রাকিবুল হাসান রুসেল, সাধারণ সম্পাদক মো. ফিরোজ আলম, যুগ্ম সম্প্দক সাবিনা ইয়াসমিন, মিতু আক্তার, সাংগঠনিক সম্পাদক রাকিব খন্দকার, তথ্য ও গবেষণা সম্পাদক আরিফ হাসান জুুয়েল, নারী বিষয়ক সম্পাদক মরিয়ম জাহান ইমা, সমাজ কল্যাণ সম্পাদক লিজামনি, কার্যকরী সদস্য প্রভাষক মো. হুমায়ুন কবির, কামরুল ইসলাম সোহেল, আশিষ কু-, মোস্তাফিজুর রহমান, মশিউর রহমান, জুয়েল, রাসেল, এসএম শাহিন আলম, শাহজালাল, গোলাম রাব্বানী, মো, রুবেল, বিএম শাহিন, শুভসংঘের কালেজ শাখার সভাপতি খালিদ ইবনে ওয়ালিদ, সাধারণ সম্পাদক ঋতু পাল সৈতি, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, সদস্য সুমাইয়া আলম জেরিন, শাওন মিয়া। এছাড়া স্বেচ্ছাসেবী সংগঠন প্রগতির সভাপতি উমাইর হোসেন, সহসভাপতি রাতুল, সাধারণ তৌফিক, যুগ্ম সম্পাদক রিদান, সাংগঠনিক শাওন, দপ্তর সম্পাক তামিম, কোষাধ্যক্ষ সাইফ, ছাত্রকল্যাণ সম্পাদক রাতিন, সদস্য তানভির ইসলাম ও ইয়ান মাহমুদ প্রমুখ।
দুমকি প্রতিনিধিঃ  বুধবার (৭ অক্টোবর) সকালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকে দুমকি-বাউফল সড়কে দেড় শতাধিক শিক্ষার্থী ও স্থানীয় জনতা ১ঘন্টাব্যাপী প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন পালন করে। বে-সরকারী সামাজিক সংগঠন ‘বিডিক্লিনার্স’ পবিপ্রবি, সরকারী জনতা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয়। অন্যান্যেও মধ্যে বক্তৃতা করেন, পবিপ্রবি’র শিক্ষার্থী রেজোয়ানা হিমেল, কাওসার আহম্মেদ সোহান, তরিকুল ইসলাম, মহিবুল্লাহ রাসেল প্রমুখ। বক্তারা আলোচিত ঘটনা সমুহে জড়িত ধর্ষকদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসি দাবি করে বলেন, এমন কঠর শাস্তি দিতে হবে যেন, তা দেখে ভবিষ্যতে আর কোথাও কেউ ধর্ষণ ও নারী শিশুি নর্যাতনের মতো ঘৃণীত অপরাধ করতে সাহস না পায়।

কলাপাড়া অফিস: বুধবার কলাপাড়ায় বিক্ষোভ মিছিল, মাানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। বেলা ১১ টায় স্থানীয় সামাজিক সংগঠন ‘আমরা কলাপাড়াবাসী, গ্রাজুয়েট ক্লাব এবং সর্বসস্তরের ছাত্র-জনতার’ যৌথ উদ্যোগে কলাপাড়া পৌরশহরে বিক্ষোভ মিছিল শেষে প্রেসক্লাব চত্ত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন কলাপাড়া প্রেসক্লাব সভাপতি হুমায়ুন কবির, সাবেক সভাপতি মেজবাহউদ্দিন মাননু, সাধারণ সম্পাদক এসএম মোশারফ হোসেন মিন্টু, গ্রাজুয়েট ক্লাবের গাজী রাইসুল ইসলাম রাজীব, আমরা কলাপাড়াবাসী সংগঠনের  মো. আল-ইমরান, গণমাধ্যম কর্মী রাসেল মোল্লা প্রমুখ। বক্তারা ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড কার্যকরের দাবি জানান। ধর্ষকদের গোটা পরিবারকে সামাজিকভাবে বয়কটের আহ্বান জানান। নারীদের জন্য নিরাপদ বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়। এসময় বিভিন্ন স্লোগান সংবলিত ব্যানার, ফেস্টুন প্রদর্শণ করা হয়।

এমআর

বাংলাদেশ সময়: ২১:০৭:৩১ ● ৫২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ