দুমকিতে পাচারকালে ৫বস্তা সরকারি চাল জব্দ

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে পাচারকালে ৫বস্তা সরকারি চাল জব্দ
সোমবার ● ৫ অক্টোবর ২০২০


দুমকিতে পাচারকালে ৫বস্তা সরকারি চাল জব্দ

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

পটুয়াখালীর দুমকিতে ইউনিয়ন পরিষদের গুদাম থেকে সরকারী চাল পাচারকালে অটোভর্তি ৫বস্তা (১শ’৫০ কেজি) চোরাই চাল আটক করেছে এলাকাবাসী।
সোমবার (৫ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে উপজেলার মুরাদিয়া ইউনিয়নের চাকলাদার বাড়ি সংলগ্ন সড়কে চালভর্তি অটোবাইকটি আটক করে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আল-ইমরানকে অবহিত করলে তিনি (ইউএনও) তাৎক্ষণিক পাচারকৃত চাল জব্দ করেছেন।
প্রত্যক্ষদর্শী মুরাদিয়ার ব্যবসায়ি জুলহাস খান জানান, মুরাদিয়া ইউনিয়ন পরিষদ থেকে প্রায়শ:ই ৭/৮বস্তা সরকারি (ভিজিডি/ভিজিএফ’র) চাল অটোবাইকে দক্ষিন মুরাদিয়া ইউপি চেয়ারম্যানের নিজ বাড়িসহ বিভিন্ন স্থানে পাঠায়। সোমবার দুপুর আড়াইটায় ৫বস্তা সরকারী চাল ভর্তি অটোবাইকটি আমির হোসেনের রাস্তারমাথা সংলগ্ন চাকলাদার বাড়ি সড়ক অতিক্রম করার সময় জুলহাস খানসহ ওই গ্রামের বাসিন্দারা অটোবাইকটি আটক করে মোবাইল ফোনে ইউএনওকে জানায়। ইউএনও তাৎক্ষণিক আটককৃত ৫বস্তা চাল জব্দ করেছেন। গ্রামবাসীদের অভিযোগ, মুরাদিয়া ইউনিয়ন পরিষদ থেকে প্রায়শ:ই ভিজিডি, ভিজিএফ’র চাল সুবিধাভোগীদের পরিমানে কম দিয়ে গোপনে বিক্রি করে আসছিল। ইউপি চেয়ারম্যানের একান্ত বিশ^স্ত কর্মচারী মিলন নামের এক যুবকের মাধ্যমে চোরাইকৃত সরকারী চালগুলো গোপনে বিভিন্ন লোকের কাছে বিক্রি করত: সুবিধাজনক সময়ে পরিষদের গুদাম থেকে ওইসব চাল অটোবাইকে পাচার করা হচ্ছিল। চাল আটকের পর পরই মুরাদিয়া ইউনিয়ন পরিষদ অফিস তালাবদ্ধ করে চেয়ারম্যান সটকে পরে। বিকেল সাড়ে ৩টায় ইউনিয়ন পরিষদে গিয়ে অফিস তালাবদ্ধ দেখা গেছে। অভিযোগের বিষয়ে জানতে মুরাদিয়ার ইউনিপ চেয়ারম্যান মো: জাফরউল্লাহ্’র মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।
ইউএনও (ভারপ্রাপ্ত) ও উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আল-ইমরান, ৫বস্তা সরকারী চাল জব্দের সত্যতা নিশ্চিৎ করে বলেন, মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মো: জাফর উল্লাহ্র বিরুদ্ধে চাল চুরির নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়াধীণ আছে।

এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩০:৩৪ ● ২৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ