আমতলীতে দু’পক্ষের সংঘর্ষে আহত-২৫

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে দু’পক্ষের সংঘর্ষে আহত-২৫
রবিবার ● ১৬ আগস্ট ২০২০


আমতলীতে দু’পক্ষের সংঘর্ষে আহত-২৫

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

জমির বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে অন্তত: ২৫জন আহত হয়েছে। গুরুতর আহত ৮জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে রবিবার (১৬ আগস্ট) বেলা ১১ টার দিকে বরগুনার আমতলী উপজেলা নাচনাপাড়া গ্রামে।
স্থানীয় সুত্রে জানাগেছে, উপজেলার নাচনাপাড়া গ্রামের আমোদ আলী আকন ৩০একর জমি ওয়াক্ফ স্ট্রেট করে যান। ওই জমি বন্টন অনুসারে ফকু আকন তার চাচাতো ভাই ইউসুফ আকন ও দুলাল আকন ভোগদখল করছে। ওই জমির মধ্যে ফকু আকনের তিন একর জমি দুলাল আকন ও ইউসুফ আকন তাদের বলে দাবী করেন। এ নিয়ে বিগত দুই বছর ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। রবিবার সকাল ১০টার দিকে ওই জমি ফকু আকন চাষাবাদ করতে যায়। ইউসুফ আকন ও দুলাল আকন তার দলবল নিয়ে ওই জমি চাষাবাদে বাঁধা দেয়। এ সময় তাদের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায় ক্ষিপ্ত হয়ে দুলাল ও ইউসুফ আকনের ২০-২৫জন লোক ফকু আকনের লোকজনের উপর হামলা চালায়। পরে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। ঘন্টাব্যাপী সংঘর্ষে দুই পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে।  গুরুতর আহত ফকু আকন, আলাউদ্দিন আকন, জালাল আকন, সোনা মিয়া আকন, মনিরুল আকন, আইউব আলী আকন, হাফিজুর আকন, রাকিবুল আকন, কামাল আকন, ইব্রাহিম আকন, আলম আকন, সজল আকন,আল আমিন আকন, তুষার আকন,দুলাল আকন, জুয়েল আকন, মহিবুল আকন, নাশির আকন ও কহিনুর বেগমকে স্বজনরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মোঃ মোশের্^দ আলম মুমুর্ষ ফকু আকন, আলাউদ্দিন আকন, জালাল আকন, সোনামিয়া আকন, আইউব আলী আকন, হাফিজুর আকন, দুলাল আকন  ও কামাল আকনকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় এলাকার উত্তেজনা বিরাজ করছে। অপর আহতদের আমতলী হাসপাতালে ভর্তি এবং প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, ফকু আকন তার জমিতে চাষাবাদ করতে গেলে দুলাল আকন ও ইউসুফ আকন বাঁধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটির এ পর্যায় দুলাল আকনের লোকজন ফকু আকনের লোকজনের উপর হামলা চালায়। এতে অনেক লোক আহত হয়েছে।
আহত আল- আমিন আকন বলেন, ওই জমি চাচা ফকু আকন দীর্ঘদিন ধরে ভোজ দখল করে আসছে। গেল বছর দুলাল আকন ও ইউসুফ আকন তাদের জমি দাবী করে চাষাবাদে বাঁধা দিয়েছে। তিনি আরো বলেন, দুলাল আকন ও ইউসুফ আকন জোড় করে জমি দখল করতে চায়।
গুরুতর আহত ফকু আকন বলেন,আমার জমিতে আমি চাষাবাদ করতে গেলে দুলাল আকন ও ইউসুফ আকন বাঁধা দেয়। এক পর্যায় দুলাল ও ইউসুফ আকনের ২০-২৫ জন লোক আমাকেসহ আমার লোকজনকে বেধরক মারধর করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
দুলাল আকন বলেন, আমাদের রেকর্ডীয় সম্পত্তি ফকু আকন জোড় করে চাষাচাদ করতে আসে। এতে আমরা বাঁধা দিলে তারা আমাদের উপর হামলা করেছে।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মোঃ মোশের্^দ আলম বলেন,  গুরুতর আহত ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। অপর আহতদের যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৬:২৫:৩৪ ● ৪৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ