বশেমুরবিপ্রবি’র ল্যাপটপ চুরির স্বীকারোক্তি ধৃতআসামীদের

প্রথম পাতা » ঢাকা » বশেমুরবিপ্রবি’র ল্যাপটপ চুরির স্বীকারোক্তি ধৃতআসামীদের
রবিবার ● ১৬ আগস্ট ২০২০


বশেমুরবিপ্রবি’র ল্যাপটপ চুরির স্বীকারোক্তি ধৃতআসামীদের

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

খুলনা জেলার বিভিন্ন স্থানে অভিয়ান চালিয়ে ৩৫টি মোবাইল ফোন একটি ল্যাপটপ ও নগদ টাকাসহ আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে গোপালগঞ্জ পুলিশ।
রোববার (১৬ আগস্ট) বেলা ১১টায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার মুহাম্মদ সাইদুৃর রহমান খান এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে পুুলিশ সুপার বলেন, ২৫ মার্চ সদর উপজেলার কাঠি বাজারের সাবুর শেখ টেলিকম নামে একটি বিকাশ ও মোবাইলের দোকান হতে ২৯ টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোন, ৩টি ট্যাপ ও ১টি ল্যাপটপ চুরি করে একটি চোর চক্র। চুরির দু’দিন পর ২৭ মার্চ এ ব্যপারে গোপালগঞ্জ থানায় একটি মামলা রুজু করা হয়। পরে গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মসদ ছানোয়ার হোসেন, পিপিএম (বার) এর নেতৃত্বে সদর থানা ও ডিবি পুলিশের সমম্বয়ে গঠিত পুলিশের একটি দল খুলনা জেলার রূপসা, খালিসপুর ও দৌলতপুরসহ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে আন্তঃজেলা চোর চক্রের দুই চোরকে গ্রেপ্তার করে।
এসময় পুলিশ চুরি যাওয়া মোবাইল ফোনসহ বিভিন্ন  মালামাল উদ্ধার করতে সক্ষম হয়। পরে জিজ্ঞাসাবাদে চোর চক্রের সদস্য সেন্টু শেখ জানায়, ২৫ মার্চ দিবাগত রাতে গোপালগঞ্জের কাঠি বাজারের শেখ টেলিকম নামের বিকাশ ও মোবাইল দোকানের পিছনের তালা ও লক গেট কেটে তারা ্ওইসব মালামাল চুরি করে খুলনায় কুরবান আলীর কাছে বিক্রি করে। তথ্য প্রযুক্তির সহায়তায় একটানা অভিযান চালিয়ে পুৃলিশ ওই দুই আসামীকে গ্রেপ্তার করে।
আটক আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্যরা হলো, বাগেরহাট জেলার কচুয়া উপজেলার গজালিয়া গ্রামের আলী হায়দারের ছেলে সেন্টু শেখ ও ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার সূর্য্যনগর গ্রামের গোলাম আলী শেখের ছেলে মোঃ কুরবান আলী।
পরে উদ্ধারকৃত মালামালসহ গ্রেপ্তার দুই আসামীর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী রেকর্ড করা হয়। অপরদিকে, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান আরও জানান, ২৬ জুলাই বশেমুরবিপ্রবি’র কম্পিউটার ল্যাব থেকে ৪৯টি কম্পিউটার (ল্যাপটপ) চুরির দায়ে অঅন্তঃজেলা চোর চক্রের সাত সদস্যকে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেনের নেতৃত্বে গ্রেপ্তার করে পুলিশ।এসময় চুরি যাওয়া ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়।
গ্রেপ্তাররা হলো –আন্তঃজেলা চোর চক্রের সদস্য সদও উপজেলার মেরী গোপীনাথপুরের বিল্লাল শরীফের ছেলে মাসরুল ইসলাম পন্নী,  বরফা গ্রামের আবুল হোসেন শেখের ছেলে আব্দুর রহমান সৌরভ,আইয়ুব শেখের ছেলে হাসিবুর রহমান শান্ত (কাকন),কামাল পাশা মিনার ছেলে নাঈম উদ্দিন, কুমিল্লা জেলার দেবীদ্দার উপজেলার ইন্দ্রাকচর গ্রামের সেলিম মিয়ার ছেলে দুলাল মিয়া, মাদারীপুর জেলার বিষমদি গ্রামের আব্দুর সালামের ছেলে নাজমুল হাসান ও ময়মনসিংহ জেলার কতোয়ালীর চোরখাই এলাকার ময়জদ্দিনের ছেলে হুমায়ূন কবীর।
সংবাদ সম্মেলনে জানান হয়, ২০ জুলাই থেকে ২৭ জুলাইয়ের মধ্যে কম্পিউটারগুলো চুরি হয়। এঘটনায় ১০ আগস্ট  গোপালগঞ্জ থানায় একটি মামলা হয় যার নং ২০। জিজ্ঞাসাবাদে চোর চক্র ২৬ জুলাই বশেমুরবিপ্রবি’র কম্পিউটার ল্যাব থেকে ৪৯টি কম্পিউটার চুরি কওে ট্রাকে করে ঢাকার ক্রিস্টাল ইন হোটেলে মজুদ রাখে। প্রযুক্তির সহায়তায় ঢাকা, গোপালগঞ্জ ও নড়াইল জেলার বিভিন্ন স্থানে একটানা অভিযান পরিচালনা করে উক্ত চোর চক্রের ৭ সদস্যকে উদ্ধার করে পুলিশ। এসময় চুরি যাওয়া ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়।
পরে গোপালগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমিত বিশ্বাস ও মোঃ শরিফুর রহমানের আদালতে গ্রেফতারদের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্ধী রেকর্ড করা হয়।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৪৯:৪০ ● ৩৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ