বশেমুরবিপ্রবি’তে ৯১ কম্পিউটার চুরি

প্রথম পাতা » ঢাকা » বশেমুরবিপ্রবি’তে ৯১ কম্পিউটার চুরি
সোমবার ● ১০ আগস্ট ২০২০


বশেমুরবিপ্রবি’তে লাইব্রেরি ভবন থেকে ৯১টি কম্পিউটার চুরি

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একুশে ফেব্রুয়ারি লাইব্রেরি ভবন থেকে ৯১টি কম্পিউটার চুরি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. নূরউদ্দিন আহমেদ চুরির ঘটনা নিশ্চিত করেছেন।
বিশ্ববিদ্যালয় সূত্র জানা যায়, ঈদের ছুটি শেষে সোমবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয় কার্যক্রম শুরু হলে দেখা যায় লাইব্রেরির পেছনের দিকের জানালা ভেঙে কম্পিউটরগুলো চুরি হয়। চুরির ঘটনা জানার পর ২৭ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, কোনো চুরির ঘটনা ঘটেনি। এর আগে ২০ তারিখ উপাচার্য (রুটিন দায়িত্ব) মহোদয় লাইব্রেরি পরিদর্শন করেছিলেন। তখনও সকল কম্পিউটার যথাস্থানে ছিল। তাই ধারণা করা হচ্ছে ২০ থেকে ২৭ তারিখের মধ্যবর্তী সময়ে এই চুরির ঘটনা ঘটেছে।
চুরির বিষয়ের রেজিস্ট্রার ড. মো. নূরউদ্দিন আহমেদ জানান, ছুটি শেষে আজ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হওয়ার পর বিষয়টি সম্পর্কে কর্তৃপক্ষ অবগত হয়। লাইব্রেরি কর্তৃপক্ষ জানিয়েছে মোট ৯১টি কম্পিউটার চুরি হয়েছে। এসময় তিনি আরো জানান, চুরির ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।
নিরাপত্তাকর্মীদের দায়িত্বে অবহেলা আছে কি-না এমন প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, ২৩ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীদের অনেকেই কোনো ধরনের ছুটি না নিয়ে অনুপস্থিত থাকায় নিরাপত্তার ঘাটতি ছিল।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৫১:৫২ ● ৩৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ