বাউফলে অস্তিত্বহীন তিন মাদ্রাসায় প্রধানমন্ত্রীর অনুদান !

প্রথম পাতা » পটুয়াখালী » বাউফলে অস্তিত্বহীন তিন মাদ্রাসায় প্রধানমন্ত্রীর অনুদান !
সোমবার ● ২৯ জুন ২০২০


এটি একটি প্রতীকী ছবি।

বাউফল (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি
পটুয়াখালীর বাউফলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেয়া অনুদানের তালিকায় অস্তিত্ব বিহীন ৩টি মাদ্রাসার নাম থাকার অভিযোগ উঠেছে। অস্তিত্ব বিহীন ওই মাদরাসা ৩টি হচ্ছে চাঁদকাঠি কাসিমুল উলুম হাফিজিয়া কওমী মাদরাসা, লতিফুল উলুম হাফিজিয়া কওমী মাদরাসা এবং দারুল কোরআন ওয়াস সুন্নাত কওমী মাদ্রাসা।
অভিযোগের প্রেক্ষিতে মাদ্রাসা ৩টির সন্ধানে উপজেলার একাধিক কওমীয়া এবং হাফিজিয়া মাদরাসার প্রধানগণদের সাথে আলাপ করলে কেউই ওই নামে কোনো কওমী মাদরাসার সন্ধান দিতে পারেন নি। এমনকি ওই মাদরাসা ৩টির কোনো সন্ধান দিতে পারেনি কওমীয়া মাদরাসাগুলোর সংগঠন বেফাকুল মাদারেসিল আরাবিয়া (বেফাক) বাউফল উপজেলা শাখা।
এ বিষয়ে সংগঠনটির বাউফল উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও মদনপুরা জামিয়া কোরানিয়া হাফিজিয়া কওমিয়া মাদরাসার মোহতামিম হাফেজ মাওলানা আবদুল কুদ্দুস সাগরকন্যাকে বলেন, ‘প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে কওমী মাদরাসাগুলোতে অনুদান দেয়ার কথা শুনেছি, কিন্তু কারা ওই অনুদান পেয়েছেন তা আমার জানা নেই।’ তবে ওই নামে উপজেলায় কোনো কওমীয়া মাদরাসা নেই বলে নিশ্চিত করেন তিনি।
পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা ও কল্যাণ শাখা থেকে গত ২৬মে বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তার নিকট পাঠানো একটি পত্রে বাউফল উপজেলায় অবস্থিত ১৩টি কওমী মাদরাসার নাম এবং বরাদ্দকৃত টাকা বিভাজন উল্লেখ করে পরবর্তী তিন কার্য দিবসের মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে চেক প্রদান এবং চেক প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করতে বলা হয়। চিঠিতে কওমী মাদরাসাসার এতিম ও দুঃস্থ শিশুদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ওই টাকা বরাদ্দ দেয়ার বিষয়টিও উল্লেখ করা হয়েছে।
এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন বলেন, ওই ৩টি মাদরাসার চেক এখনো বিতরণ করা হয় নি। যাচাই বাছাই করে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। কোনো ভুয়া প্রতিষ্ঠানের নামে অনুদান বরাদ্দ নেয়ার কোনো সুযোগ নেই। তালিকায় কিভাবে ওই তিনটি প্রতিষ্ঠানের নাম এসেছে জানতে চাইলে তিনি বলেন, আমার দপ্তর থেকে কোনো তালিকা দেয়া হয়নি, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এসএস/এনবি

বাংলাদেশ সময়: ১৬:১৫:৫০ ● ৮৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ