আমতলীতে জেলেদের মাঝে চাল বিতরণ

প্রথম পাতা » পটুয়াখালী » আমতলীতে জেলেদের মাঝে চাল বিতরণ
শনিবার ● ২৭ জুন ২০২০


আমতলীতে জেলেদের মাঝে চাল বিতরণ

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

জাটকা ইলিশ আহরন থেকে বিরত থাকা বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের ৮’শ২৬ জন জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ চাল বিতরন করা হয়েছে। শনিবার (২৭ জুন) ইউএনও মনিরা পারভীন হলদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন।
জানাগেছে, নভেম্বর  থেকে জুন মাস পর্যন্ত (আট মাস) নদীতে জাটকা ইলিশ আহরণ ও সংরক্ষণ সম্পুর্ন  নিষিদ্ধ। এ সময়ে জাটকা ইলিশ আহরন থেকে বিরত থাকা জেলেদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ভিজিএফ সহায়তা প্রদান করেছেন। ওই বিশেষ ভিজিএফ’র সহায়তার আওতায় আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের ৮’শ ২৬ জন জেলেদের মাঝে জুন মাসের চাল বিতরন করা হয়েছে। প্রত্যেক জেলেকে ৫৬ কেজি করে চাল দেয়া হয়। শনিবার ইউএনও মনিরা পারভীন জেলেদের চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম মৃধা,উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ মাহবুবুল আলম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ আনিসুর রহমান প্রমুখ।
আমতলীর ইউএনও মনিরা পারভীন বলেন, উপজেলার কোন জেলেই না খেয়ে অভুক্ত থাকবে না। করোনা পরিস্থিতি ছাড়াও জেলেদের পাশে রয়েছে সরকার। কিন্তু আপনাদের কথা দিতে হবে কোন দিন জাটকা ইলিশ আহরণ করবেন না। আজকের জাটকাই আগামী দিনের বড় ইলিশ। এই সামদ্রিক সম্পদকে আমাদের রক্ষা করতে হবে। তিনি আরো বলেন, যখনই আপনাদের সহায়তার প্রয়োজন হবে তখনই আমাকে জানাবেন আমি আপনাদের পাশে দাড়াবো।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৩:২৮:১৬ ● ৩২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ