চরফ্যাশনে বাগান তৈরিতে কৃষকদের মাঝে উপকরণ বিতরণ

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে বাগান তৈরিতে কৃষকদের মাঝে উপকরণ বিতরণ
বুধবার ● ২৪ জুন ২০২০


চরফ্যাশনে বাগান তৈরিতে কৃষকদের মাঝে উপকরণ বিতরণ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

পারিবারিক কৃষির আওতায় সবজি ও পুষ্টি বাগান তৈরির লক্ষ্যে চরফ্যাশনে ক্ষুদ্র ও প্রান্তিক ৬শ’ কৃষক ও কৃষানীর মাঝে উপকরণ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।
উপজেলা কৃষি বিভাগের প্রশিক্ষন সেন্টারের সামনে বুধবার (২৪ জুন) দুপুরে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ রহুল আমিন অনুষ্ঠানের উদ্বোধন করেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবু হাসনাইন সভাপতিত্ব আয়োজিত অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আহসান তাওহীদ, উপজেলা উৎদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ছানাউল্লাহ আজম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ঠাকুর চন্দ্র দাস উপস্থিত ছিলেন।
সবজি ও পুষ্টি বাগান করতে বেড়া, সার ও বাগান তৈরির জন্য শ্রমিক ব্যয় হিসেবে কৃষকদের একাউন্টে ব্যাংকের মাধ্যমে ১৯ শ’ ৩৫ টাকা প্রদান করা হবে বলে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবু হাসনাইন জানিয়েছেন।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা  রুহুল আমীণ বলেন, সরকার কৃষি, শিক্ষা ও স্বাস্থ্য খাতে বাজেটে সবচেয়ে বেশী গুরুত্ব দিয়েছেন। কৃষকদেরকে উৎসাহিত করার জন্যে কৃষিতে সারে ভূতুর্কি দিচ্ছেন। এবং সার বীজ বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। আজ করোনার মধ্যে কৃষকদের জন্যে বাগান তৈরি করতে কৃষি উপকরণ বিতরণ করেছেন। এটি  কৃষকদের জন্যে ভাল উদ্যোগ। তিনি সাধারণ কৃষকদেরকে কৃষি চাষাবাদে উৎসাহিত করার জন্যে উদাত্ত আহবান জানান।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৬:২২:৫৪ ● ২৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ