ঢাকা-রাঙ্গাবালী রুটে-অল্পের জন্য রক্ষা পেল রাসেল-১ লঞ্চের যাত্রীরা

প্রথম পাতা » পটুয়াখালী » ঢাকা-রাঙ্গাবালী রুটে-অল্পের জন্য রক্ষা পেল রাসেল-১ লঞ্চের যাত্রীরা
বৃহস্পতিবার ● ১৮ জুন ২০২০


অল্পের জন্য রক্ষা পেল রাসেল-১ লঞ্চের যাত্রীরা

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

ঢাকা থেকে রাঙ্গাবালীগামী প্রিন্স অব রাসেল-১ লঞ্চ দুর্ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন যাত্রীরা। মঙ্গলবার রাত ৯ টার দিকে মুন্সিগঞ্জ অতিক্রমকালে বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে লঞ্চটির ধাক্কা লেগে তলা ফেটে যায়।
জানা গেছে, সন্ধ্যা ৬ টায় ঢাকার সদরঘাট থেকে পটুয়াখালীর রাঙ্গাবালীর উদ্দেশ্যে বিভিন্ন এলাকার প্রায় দুই শ’ যাত্রী নিয়ে ছেড়ে যায় প্রিন্স অব রাসেল-১ নামের ওই লঞ্চ। পথিমধ্যে রাত ৯টায় মুন্সিগঞ্জ ব্রিজ  অতিক্রমকালে একটি বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে ধাক্কা লাগে লঞ্চটির। এসময় লঞ্চটির তলা ফেটে পানি ঢুকতে শুরু করলে একদিকে হেলে যায়। এতে আতঙ্কিত হয়ে ডাকচিৎকার শুরু করে লঞ্চের যাত্রীরা। খবর পেয়ে তাৎক্ষণিক ভোলার ঘোষেরহাটগামী প্রিন্স অব রাসেল-৫ নামক একটি লঞ্চ এসে সকল যাত্রীদের উদ্ধার করে।
খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার সকালে দুর্ঘটনাকবলিত লঞ্চের যাত্রীরা ঘোষেরহাটে নেমে সেখান থেকে  রাঙ্গাবালী, দশমিনা ও বাউফলসহ জেলার বিভিন্ন এলাকার মানুষ যার যার গন্তব্যে পোঁছায়।  দুর্ঘটনাকবলিত ওই লঞ্চে থাকা যাত্রী রাঙ্গাবালীর কোড়ালিয়া গ্রামের আলাউদ্দিন মৃধা বলেন, বড় ধরণের একটি দুর্ঘটনার হাত থেকে আমরা রক্ষা পেয়েছি। লঞ্চটি হেলে গেলে চরে আটকা পরে রক্ষা পায়। ওখানে পানির গভীরতা থাকলে দুই শ’ যাত্রীর জীবন সংশয়ের আশঙ্কা ছিল।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৭:০২:৪০ ● ৫৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ