কাউখালীতে বিনামূল্যে সবজি বীজ ও চারা বিতরণ

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে বিনামূল্যে সবজি বীজ ও চারা বিতরণ
রবিবার ● ৭ জুন ২০২০


---

কাউখালী (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥
‘কৃষকের এক ইঞ্চি জমিও যেন খালি না থাকে’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়ন ও করোনা পরিস্থিতিতে খাদ্য সংকট মোকাবেলার লক্ষ্যে পিরোজপুরের কাউখালীর সন্ধ্যা নদী তীরবর্তী আশ্রয়ন প্রকল্পে পূনর্বাসিত উপকার ভোগীদের  মধ্যে বিনামূল্যে সবজি চারা (পেপে,বেগুন,পুইশাক,লাউ) এবং (বরবটি, মিস্টি কুমড়া, করোললা, চাল কুমড়া) বীজ বিতরণ করা হয়েছে।
কাউখালী উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে শুক্রবার বিকেলে কৃষকের মধ্যে বিনামূল্যে এ চারা ও বীজ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোছা.খালেদা খাতুন রেখা।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জি.এম সাইফুল ইসলাম. উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা রিপন চন্দ্র ভদ্র, উপ সহকারি কৃষি কর্মকর্তা গৌতম বরন মজুমদার, ইউপি সদস্য রনজিতা  প্রমূখ।
উপজেলা নির্বাহী অফিসার মোছা.খালেদা খাতুন রেখা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন ও করোনা পরিস্থিতিতে খাদ্য সংকট মোকাবেলার লক্ষে স্বল্প আয়ের কৃষকদের সবজি বীজ প্রদান করা হচ্ছে। কৃষক যেন তার বাড়ির আশেপাশে খালি জায়গায় শাক-সবজি চাষাবাদ করে অন্তত নিজের খাদ্য চাহিদা মিটাতে পারে সেই উদ্দেশ্যে আমরা এই সহায়তা দিয়েছি। তিনি আরও বলেন, এ ধরণের কর্মসূচি বেশি বাস্তবায়ন হলে কৃষক-কৃষাণীরা লাভবান হবেন।
পরে আশ্রয়ন প্রকল্পের ব্যারাক সংলগ্ন  খালি ও পরিত্যক্ত জায়গায় সবজি চারা ও বীজ রোপণ করা হয়।

বাংলাদেশ সময়: ১২:০০:৩৪ ● ৩০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ