ব্রিজের মালামাল বিক্রি করে ধরা খেলেন ইউপি চেয়ারম্যান!

প্রথম পাতা » পিরোজপুর » ব্রিজের মালামাল বিক্রি করে ধরা খেলেন ইউপি চেয়ারম্যান!
শুক্রবার ● ২৯ মে ২০২০


---

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥
পিরোজপুরের নাজিরপুরে লোহার ব্রীজের বিক্রি করা মালামালসহ স্থানীয়রা মাটিভাঙ্গা ইউপি চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন বুলুকে  আটক করেছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৯ মে)।
স্থানীয় প্রত্যক্ষদর্শী অনিত হাসান  জানান, শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার মাটিভাঙ্গা  ইউপি চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন বুলু ওই ইউনিয়নের তারাবুনিয়া বাজারস্থ ইউনিয়ন পরিষদে থাকা ব্রীজের ভীমসহ বিভিন্ন লোহার মালামাল বিক্রি করে দেন। পরে ওইসব মালমাল এর ক্রেতা নসিমনে করে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা উপজেলার ভাইজোড়া বাজার থেকে নসিমনসহ আটক করেন। এই সংবাদ পেয়ে চেয়ারম্যান ওই মালামাল ছাড়িয়ে নিতে সেখানে গেলে স্থানীয় জনতা তাকেও অবরুদ্ধ করে রাখেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী ও থানা পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করা হয়। এ সময় ওই সব চোরাই মালামাল ও বহন করা নছিমনসহ এর ক্রেতা মো. ইস্রাফিল ইসলাম শেখ (২৩) কে আটক করা হয়। ক্রেতা ইস্রাফিল গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গহরডাঙ্গা এলাকার মৃত সিরাজ শেখের পুত্র। তিনি  টুঙ্গিপাড়া  এলাকায় পুরাতন লোহার ব্যবসা করেন।
ক্রেতা ইস্রাফিল সাগরকন্যাকে জানান, চেয়ারম্যানের কাছ থেকে  ৮শত ৮০ কেজি লোহার মালামাল ২২টাকা কেজি দরে ১৯হাজার ৩৬০টাকায় তিনি ক্রয় করেছেন।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, শুক্রবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের  উপস্থিতিতে  ওই ইউপি চেয়ারম্যানের দৃষ্টান্তমূল শাস্তির দাবীতে ওই ইউনিয়ন পরিষদের সামনে স্থানীয়রা বিক্ষোভ মিছিল করছিলেন।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানান, ওই ইউনিয়নের মধ্যবানিয়ারীর অজয় মন্ডলের বাড়ির কাছে একটি নতুন ব্রীজ নির্মাণ হচ্ছে। সেখানে থাকা পূর্বের আয়রণ ব্রীজের লোহার মালামাল ইউনিয়ন পরিষদের সামনে এনে রাখা হয়েছিলো।
ওই ব্রীজের ঠিকাদারী কাজের দায়িত্বে থাকা স্থানীয় আ’লীগ নেতা মোঃ জাহিদুল ইসলাম বিলু বলেন, ওই ইউনিয়নের মধ্যবানিয়ারী গ্রামের অজয় মন্ডলের বাড়ির কাছে একটি ব্রীজ নির্মানের কাজের ঠিকাদারি করছি।  কাজ শুরুর আগে সেখনে থাকা একটি ব্রীজের লোহার ব্রীজের মালামাল ওই ইউপি’র  চেয়ারম্যানের জিম্মায় দেয়া হয়।
এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন বুলু জানান, ওই লোহার মালামাল বিক্রি করা হয়নি। ওই দিন তা মেরামতের জন্য গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পাঠানো হচ্ছিলো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ওবায়দুর রহমান জানান, ওই মালামালসহ ইউপি চেয়ারম্যানকে আটকের খবর শুনে উপজেলা প্রকৌশলীসহ থানা পুলিশ সেখানে গিয়ে একটি নছমিনে ভর্তি লোহার মালামাল উদ্ধার ও  তার ক্রেতাকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

আরএইচএম/এনবি

বাংলাদেশ সময়: ১৮:২১:৩৭ ● ৩৭৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ