দোকানপাট বন্ধ রাখার ঘোষণা কলাপাড়ায় মাছ ব্যবসায়ীর করোনা সনাক্ত

প্রথম পাতা » পটুয়াখালী » দোকানপাট বন্ধ রাখার ঘোষণা কলাপাড়ায় মাছ ব্যবসায়ীর করোনা সনাক্ত
বৃহস্পতিবার ● ১৪ মে ২০২০


প্রতীকী ছবি

কলাপাড়া সাগরকন্যা অফিস॥
পটুয়াখালীর কলাপাড়ায় একজন মাছ ব্যবসায়ী (৫০) করোনা রোগী সনাক্ত হয়েছে। তাকে বরিশাল সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, কলাপাড়া পৌরসভার ১ নং ওয়ার্ড নাচনাপাড়ার বাসীন্দা একজন শ্বাস কষ্টের রোগী ছিল। তিনি গত রবিবার শ্বাস কষ্টের সমস্যা নিয়ে কলাপাড়া হাসপাতালে ভর্তি হন। তার অবস্থার অবনতি হলে মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা পরীক্ষার জন্য বরিশালে পাঠান। একই দিনে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল সদর হাসপাতালে পাঠানো হয়। বুধবার রাতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এ খবর ছড়িয়ে পড়লে উপজেলার অধিকাংশ মানুষের মধ্যে নতুন করে উদ্বেগ দেখা দেয়। জানা যায়, আক্রান্ত ব্যক্তি কলাপাড়া মাছ বাজারে মাছের ব্যবসা করতেন। কিভাবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হলেন সে বিষয়ে কোন সঠিক তথ্য পাওয়া যায়নি।
আক্রান্তের ছেলে সাগরকন্যাকে বলেন, আমার বাবা বাসা হতে বাজারে আসা-যাওয়া করতেন। করোনা সর্তকতায় লকডাউনের মধ্যে তিনি অন্য কোথাও ভ্রমণ করেননি। কিভাবে তার শরীরে এ ভাইরাস সংক্রমিত হয়েছে তা আমরা বুঝতে পারছি না।

কলাপাড়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জে এইচ খান লেলিন সাগরকন্যাকে বলেন, গত তিনদিন আগে শ্বাস কষ্টজনিত সমস্যা নিয়ে তিনি হাসপাতাল ভর্তি হন। সন্দেহ হলে আমরা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠাই। তার রিপোর্ট পজিটিভ এসেছে। এখন আমরা ডাক্তার, নার্স এমনকি হাসপাতালের ওয়ার্ড বয়সহ সবাই ঝুঁকির মধ্য রয়েছি। যারা তার সেবায় নিয়োজিত ছিল সবার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে। তবে হাসপাতাল লকডাউন করা হবে কিনা সে বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি বলে তিনি জানান।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মো. মোস্তাফিজুর রহমান বলেন, কলাপাড়ায় করোনা পজিটিভ রোগী ধরা পড়েছে। রোগীর বাড়ি সহ সন্দেহজনক স্থানগুলো লকডাউন করা হবে।
এদিকে, কলাপাড়া পৌর শহরে ঔষধের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান আজ বৃহস্পতিবার থেকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কলাপাড়া পৌর কতৃপক্ষ এবং কলাপাড়া ব্যবসায়ী সমিতি। গতকাল বুধবার রাত ১১টার দিকে এ খবর নিশ্চিত করেছেন কলাপাড়া পৌর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও পটুয়াখালী জেলা পরিষদের সদস্য মোঃ ফিরোজ সিকদার।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার কলাপাড়া উপজেলার সবাইকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঘরে থাকার নির্দেশনা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ০:৫৫:২৯ ● ৮৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ