পিরোজপুরে একই পরিবারের ৬ জনের করোনা সনাক্ত

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে একই পরিবারের ৬ জনের করোনা সনাক্ত
বুধবার ● ১৩ মে ২০২০


---

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥
পিরোজপুরে একই  পরিবারের শাশুড়ি ও পুত্রবধূ সহ  ৬ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। এ নিয়ে পিরোজপুরে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ জনে। আক্রান্ত ৬জনের ৪ জনের বাড়ি জেলার সদর উপজেলায় ও জেলার ভান্ডারিয়া উপজেলার ২ জনের বাড়ি আক্রান্তদের মধ্যে ১ জন  কলেজ ছাত্রসহ ৪জন পুরুষ ও ২ নারী  রয়েছেন। আক্রান্তের বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডাঃ মো. হাসনাত ইউসুফ জাকি জানান, মঙ্গলবার ( ১২মে) রাত সাড়ে ১০টার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ (করোনা)  পরীক্ষার ল্যাব থেকে ওই ৬জনের  করোনা পজেটিভ রিপোর্ট আসে। এর আগে গত   ১১ মে  তাদের নমুনা  সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছিল। তিনি আরও জানান, রিপোর্ট পাওয়ার পরে স্বাস্থ্য  বিভাগ ও জেলা প্রশাসন রাতেই আক্রন্তাদের বাড়ি ও এলাকা লকডাউন করেছেন।

জানা গেছে, আক্রান্ত ৬ জনের মধ্যে ৪ জনের বাড়ি সদর উপজেলায়। এদের মধ্যে পৌর এলাকার মরিচালের একই পরিবারের শাশুড়ি (৬০) ও পুত্রবধূ (৪০) রয়েছেন এবং অন্য জন শহরের ঝাটকাঠী এলাকার কলেজছাত্র। ওই কলেজছাত্র ঢাকার একটি কলেজে পড়াশুনা করেন। আর অন্যজন সদর উপজেলার শারিকতলা এলাকার ৬০ বছরের পুরুষ। আক্রান্ত অন্য ২ জনের বাড়ি জেলার ভান্ডারিয়া উপজেলার তেলিখালী গ্রামে।
ভান্ডারিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এইচ এম জহিরুল ইসলাম জানান, আক্রান্ত ওই ২ জনের বাড়ি উপজেলার তেলিখালী গ্রামে। তারা  উভয়েই ৬০ বছর বয়স্ক পুরুষ। তারা উভয়েই নিজ বাড়িতে আছেন।
ভান্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম জানান, আক্রান্ত ওই ২ জনের বাড়ি সহ তাদের এলাকা ওই রাতেই লকডাউন করা হয়েছে।
জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জানান, আক্রান্তদের বাড়ি সহ এলাকা রাতেই লকডাউন করা হয়েছে। আক্রান্তের বাড়ি সহ আশপাশের লকডাউনকৃত বাড়িতে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী  পৌঁছে দেয়া হবে।

আরএইচএম/এনবি

বাংলাদেশ সময়: ৪:৫০:২৪ ● ৩১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ