অনিয়ম ও দুর্নীতীর অভিযোগ টুঙ্গিপাড়ায় প্রধান শিক্ষকের কৈফিয়ত তলব

প্রথম পাতা » ঢাকা » অনিয়ম ও দুর্নীতীর অভিযোগ টুঙ্গিপাড়ায় প্রধান শিক্ষকের কৈফিয়ত তলব
সোমবার ● ৪ মে ২০২০


উদ্ধার হওয়া বিস্কুট।

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল ফিডিং এর বিস্কুট চুরিসহ অনিয়ম ও দুর্নীতির অভিযোগে কৈফিয়ত তলব করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস। জেলা শিক্ষা কর্মকর্তা আনন্দ কিশোর সাহা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘উপজেলার গোপালপুর ইউনিয়নের ৪ নং বন্যাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নন্দ লাল মন্ডলের বিরুদ্ধে স্কুল ফিডিং এর বিস্কুট আত্মসাত, বিদ্যালয়ের সরকার প্রদত্ত দুইটি ল্যাপটপের একটি ল্যাপটপ নিজের ছেলের ব্যক্তিগত কাজে ব্যবহার, বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মারধর, ভুয়া ছাত্রছাত্রী দেখিয়ে উপবৃত্তি/ বিস্কুট আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। তাই আপনার বিরুদ্ধে সরকারী কর্মচারী (শৃক্ষলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর বিধি ৪ নং এর উপবিধি (৩) অনুযায়ী কেন ব্যবস্থা গ্রহণ করা হবেনা তার লিখিত জবাব আগামী ৭ দিনের মধ্যে জেলা শিক্ষা অফিসে দাখিল করার জন্য বলা হলো।’
এব্যাপারে টুঙ্গিপাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মহসিন রেজা  বলেন, প্রধান শিক্ষক নন্দ লালের বিরুদ্ধে এসব অভিযোগের সত্যতা পাওয়ায় বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে ও তাকে নোটিশ প্রদান করা হয়েছে। তবে নোটিশ পাওয়ার পর তিনি স্বেচ্ছায় অবসর গ্রহণের জন্য জেলা শিক্ষা অফিসে আবেদন করেছে।
এলাকাবাসী সুত্রে জানা যায়, গোপালপুর ইউনিয়নের মিত্রডাঙ্গা বাজারে গত বুধবার (২৯ এপ্রিল) স্কুল ফিডিং এর ৩,শ প্যাকেট বিস্কুট সহ প্রধান শিক্ষক নন্দ লালের নাতিকে আটক করে স্থানীয় ইউপি সদস্য অপূর্ব রায়।
এবিষয়ে প্রধান শিক্ষক নন্দলাল মন্ডলের মুঠোফোনে কল করলে তাকে পাওয়া যায়নি। তবে তার স্ত্রী ঘটনার সত্যতা স্বীকার করে মুঠোফোনে বলেন, সেই বিস্কুট পুনরায় স্কুলে ফিরিয়ে দেয়া হয়েছে। তিনি আরও জানান, এঘটনার পর তার স্বামী প্রধান শিক্ষক নন্দলাল মন্ডল স্বেচ্ছায় অবসর গ্রহণ করার জন্য আবেদন করেছেন।

এসএস/এনবি

বাংলাদেশ সময়: ১৫:১০:১৯ ● ৩৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ