মাহে রমজান উপলক্ষে কলাপাড়া পোস্ট গ্রাজুয়েট ক্লাবের দৃষ্টান্ত স্থাপন

প্রথম পাতা » পটুয়াখালী » মাহে রমজান উপলক্ষে কলাপাড়া পোস্ট গ্রাজুয়েট ক্লাবের দৃষ্টান্ত স্থাপন
শুক্রবার ● ২৪ এপ্রিল ২০২০


---

সাগরকন্যা রিপোর্ট॥
বিশ্বব্যাপি মহামারী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ইতোমধ্যে বাংলাদেশেও এর ব্যাপক প্রভাব পড়েছে। দেশের শতাধিক মানুষের প্রাণহানিসহ কয়েক হাজার মানুষ আক্রান্ত রয়েছে। সংক্রমণ বেড়ে চলায় মানুষের মধ্যে ক্রমে বাড়ছে শঙ্কা-উৎকন্ঠা। এদিকে এসংকট কাটিয়ে উঠতে সরকার কর্তৃক সবাইকে ঘরে থাকার নির্দেশনায় সবচেয়ে বেশি অসুবিধায় পড়েছেন কর্মহীন মানুষগুলো। এরই মধ্যে বরকতময় পবিত্র মাহে রমজান চলে আসায় মুসলিম পরিবারগুলো আরও ভাবনায় পড়েছেন। রমজানের বাড়তি কেনাকাটার কথা চিন্তা করে অর্থাভাবে নিপতিত সেইসব পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘কলাপাড়া পোস্ট গ্রাজুয়েট ক্লাব।’ পবিত্র রমাজ উপলক্ষ্যে কলাপাড়া উপজেলার দুই শতাধিক কর্মহীন অভাবী মুসলিম পরিবারের জন্য এসময় তাঁরা চাল, চিনি, চিড়া, আলু, ভোজ্য তেল, পেঁয়াজ, ছোলাবুট পৌঁছে দিয়েছেন।
কলাপাড়া পোস্ট গ্রাজুয়েট ক্লাবের অন্যতম সাংবাদিক নেছার উদ্দিন আহমেদ টিপু ও সংগঠক রোকনুজ্জামান পান্নু কলাপাড়া পৌর শহর এবং টিয়াখালী ইউনিয়নে বিতরণ করেছেন। শাফিন শাহাদাত লতাচাপলী ইউনিয়নে, এবিএম কাওসার চাকামইয়া ইউনিয়নে, এম এ ইউসুফ নীলগঞ্জ ইউনিয়নে এবং কামাল হাসান রনি ধুলাসার ইউনিয়নের ওইসব অসহায় পরিবারের মাঝে রমজানের খাদ্য সহায়তা পৌঁছে দেন।
ইতিপূর্বেও এই ফেসবুক ভিত্তিক গ্রুপটি অর্ধশতাধিক শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে নগত অর্থ সহায়তা দিয়েছেন। করোনা মহামারীতে যে পরিবারগুলোর আয়ের পথ বন্ধ হয়ে গেছে এমন শতাধিক পরিবারের নিত্য প্রয়োজনীয় বাজার পৌঁছে দিয়েছিলেন তাঁরা। সামাজিক যোগাযোগের মাধ্যম হিসেবে কলাপাড়া উপজেলার শিক্ষিত মানুষদের নিয়ে পরিচালিত একটি অরাজনৈতিক প্লাটফর্ম হিসেবে এটির ইতোমধ্যে পরিচিতি লাভ করেছে। কলাপাড়া পোস্ট গ্রাজুয়েট ক্লাবের এডমিন এবং জনপ্রিয় নিউজ পোর্টাল সাগরকন্যা’র সহযোগী সম্পাদক মহিবুল্লাহ মুহিব জানান, দেশের এই সংকটময় পরিস্থিতিতে কলাপাড়া পোস্ট গ্রাজুয়েট ক্লাবের সকল সদস্য মানবতার কাজে এগিয়ে এসেছে। ভবিষ্যতেও এই গ্রুপ কলাপাড়া উপজেলার মানুষের কল্যাণে কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৯:০৪:৪৭ ● ১৬৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ