কলাপাড়ায় সামাজিক দূরত্ব না মেনে বয়ষ্ক-বিধবা ভাতা প্রদান!

প্রথম পাতা » বিবিধ » কলাপাড়ায় সামাজিক দূরত্ব না মেনে বয়ষ্ক-বিধবা ভাতা প্রদান!
বুধবার ● ৮ এপ্রিল ২০২০


কলাপাড়ায় সামাজিক দূরত্ব না মেনে বয়ষ্ক-বিধবা ভাতা প্রদান!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

করোনার বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করলেও সোনালী ব্যাংক কলাপাড়া বন্দর শাখার বয়ষ্ক ও বিধবা ভাতা প্রদানের ক্ষেত্রে এটি মানা হয়নি।
বুধবার বয়ষ্ক ও বিধবা শত শত মানুষকে ঠাসাঠাসি করে গাদাগাদি অবস্থায় খোলা মাঠে ভিড় করে ভাতার টাকা বিতরণ করা হয়েছে। করোনায় যেসব মানুষ সবচেয়ে ঝুকিপূর্ণ রয়েছেন, সেসব শত শত মানুষ রোঁদের মধ্যে প্রচন্ড গরমে খেপুপাড়া হাইস্কুল মাঠে জড়ো করা হলো।
উপজেলা প্রশাসনসহ পুলিশ প্রশাসন কেউ বিষয়টি নিয়ে কার্যকর কোন পদক্ষেপ নেয়নি। যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখতে দোকানপাট, হাঁটবাজার বন্ধ রাখা হয়েছে। মানুষের একত্রে চলাচল নিষিদ্ধ করা হয়েছে। বয়ষ্ক মানুষদের নিরাপদে বাসায় অবস্থান নিশ্চিত করতে বলা হয়েছে। এসব কাজ নিশ্চিতের জন্য সেনাবাহিনী পর্যন্ত সহায়তা করছে। অথচ ব্যাংক কর্তৃপক্ষ একাজটি করে চরম দায়িত্বহীনতার পরিচয় দিল। সচেতন মানুষ এনিয়ে নানা ধরনের বিরূপ মন্তব্য করেছেন।
ব্যাংক ম্যানেজার বলেন, কলাপাড়া পৌরসভার ৬/৭ শ’ মানুষকে এ ভাতার টাকা দেয়ার জন্য উপজেলা প্রশাসন থেকে জনপ্রতিনিধিগণ তাকে বলেছেন। ব্যাংক ম্যানেজর তাঁদের সঙ্গে যোগাযোগের জন্য পরামর্শ দেন। উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, ব্যাংক কর্তৃপক্ষ সরকারের দেয়া বয়ষ্কভাতা দিবেন। সরকারের নির্দেশনা যথাযথভাবে পালন করবেন, তাঁদের নিজস্ব দায়িত্বে। এখানে তাঁদের কারও কোন সহায়তা লাগলে অবশ্যই নিবেন। করোনার বিস্তার রোধের নিয়ম মেনে অবশ্যই সরকারের দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৬:১২:৪৪ ● ৩৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ