বানারীপাড়ায় সামাজিক ‌‍দূরত্ব নিশ্চিতে তৎপর প্রশাসন

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় সামাজিক ‌‍দূরত্ব নিশ্চিতে তৎপর প্রশাসন
বুধবার ● ৮ এপ্রিল ২০২০


বানারীপাড়ায় সামাজিক দুরত্ব নিশ্চিতে তৎপড় প্রশাসন

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষে জরুরী প্রয়োজন ছাড়া বানারীপাড়ায় ফেরী ও খেয়াসহ সকল প্রকার নৌ যোগাযোগ বন্ধ রাখার পাশাপাশি বন্দর বাজারের নিত্যপণ্যের দোকানগুলো সীমিত সময়ের জন্য খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে এটি কার্যকর করা হয়েছে। বুধবার (৮ এপ্রিল) উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরী সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুযায়ী বন্দর বাজারের মুধি ব্যাবসায়ীরা ওই দিন সকাল ৯টা থেকে দুপ ১২টা পর্যন্ত দোকানপাট খোলা রেখেছেন। এছাড়াও উপজেলা প্রশাসনের নির্দেশে থানা পুলিশ ও সেনা সদস্যরা জরুরী প্রয়োজন ছাড়া পৌর সভার সাথে যোগাযোগের সড়ক ও নৌপথ বন্ধ করে দিয়েছেন। একই ভাবে পৌর শহরের ৫নং ওয়ার্ডে স্থানীয়দের উদ্যোগে বহিরাগত প্রবেশে বাঁশ দিয়ে বেড়িকেট সৃষ্টি করার পাশাপাশি সড়কে লকডাউন ব্যানার টানিয়ে দিয়েছেন। একই ভাবে চাখার ইউনিয়নের একটি সড়কেও স্থানীয় ভাবে লকডাউন করে দেয়া হয়েছে।

এদিকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সোনালী ব্যাংক সহ অন্যান্য ব্যাংকে আসা গ্রহকদের ৩ ফুট দূরত্বে লাইন দিয়ে দাড়াতে অনুরোধ জানিয়েছেন, বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম। তিনি বুধবার থেকে পৌর শহরের বিভিন্ন ব্যাংকের সামনে গিয়ে গ্যাহকদের ওই অনুরোধ জানান। এছাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক ও সেনা সদস্যরা একই দিন উপজেলার সীমান্তবর্তী এলাকা বিশারকান্দির চৌমোহনা বাজারে লকডাউন পরিদর্শন করেন।

অপরদিকে বৃহস্পতিবার উপজেলার সৈয়দকাঠী ও চাখার ইউনিয়নে করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন হয়ে পড়া ৩০০ পরিবারকে স্থানীয় জনপ্রতিনিধি ও পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের নেতেৃত্বে পৌর শহরের ৩টি ওয়ার্ডের কর্মহীন ৬০ পরিবারের বাড়িতে গিয়ে খাবার পৌছে দেয়া হয়। এসময় তারা প্রতিটি পরিবারকে ১০ দিনের খাবার হিসেবে (১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পিয়াজ, ১ লিটার তেল, ১টি সাবান ও ১ কেজি লবন) পৌছে দেন।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১৬:০৯:১৩ ● ৩৩২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ