বানারীপাড়ায় করোনা প্রতিরোধে পৌর মেয়রের জরুরী সভা

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় করোনা প্রতিরোধে পৌর মেয়রের জরুরী সভা
মঙ্গলবার ● ৩১ মার্চ ২০২০


বানারীপাড়ায় করোনা প্রতিরোধে পৌর মেয়রের জরুরী সভা

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে পৌর সভার মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের উদ্যোগে জরুরী সভায় অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ১০টায় পৌর সভার সেমিনার কক্ষে পৌর সভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় করোনা ভাইরাস প্রতিরোধে ৯টি ওয়ার্ডে ৭ সদস্যর মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির মাধ্যমে প্রত্যেক ওয়ার্ডের অসোহায় পরীবারের খোঁজ খবর নিয়ে তাদের প্রয়োজনীয় চাল ডাল আলু তেল ও হ্যান্ডওয়াশ পৌছে দেয়ার উদ্যোগ গ্রহন করার পাশাপাশি পৌর শহরের বিভিন্ন সড়কে চলাচল করা অটো রিক্সা ও বৌগাড়ীতে মালিক ও চালকের উদ্যোগে পায়ের স্থানে ব্লিসিং পাউডার ব্যবহার ও স্প্রে করার নির্দেশ দেয়া হয়।
এ সময় পৌর মেয়র বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় আমাদের সকলকে সামাজিক যোগাযোগ রক্ষা করা একান্ত প্রয়োজন। সে অনুযায়ী তার ওই সভায় আসা জনপ্রতিনিধি ও বিশিষ্ট জনদের জন্য প্রতিটি চেয়ার তিন ফুট দুরত্বে বসানো হয়েছে। তিনি বলেন, এভাবেই আমাদের প্রত্যেককে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে। আমাদের সকলকে নিজ ঘরে অবস্থান করতে হবে। এছাড়া জরুরী প্রয়োজনে কেই ঘরের বাইরে বের হলে অবশ্যই মূখে মাস্ক ব্যাবহার করতে হবে এবং ঘরে বসে সাবান বা হ্যান্ডওয়াশ দিয়ে বার বার হাত ধুতে হবে। একই সাথে তিনি পৌর কাউন্সিলরদের নিজ এলাকায় জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা করার পাশাপাশি সড়কে ও বসত বাড়িতে ব্লিসিংপাউডার এবং কিটনাশক মেশানো পানি স্প্রে করে দেয়ার নির্দেশ দেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ওয়ার্কস পার্টির সম্পাদক অধ্যাপক মন্টু লাল কুন্ডু, যুবলীগের সাবেক যুগ্ন-আহবায়ক জাকির হোসেন সরদার, ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার, বন বিভাগের অবসরপ্রাপ্ত রেইঞ্জার মো.মকবুল হোসেন মৃধা, প্যানেল মেয়র আকবর হোসেন সরদার, আ’লীগ নেতা অধ্যাপক এমাম হোসেন, রেজাউল করিম মাল, সামুল আলম মল্লিক, আব্দুল লতিফ সরদার, রশিদ আকন, কামাল মোল্লা, মশিউর রহমান কামাল, মিঠু প্রমূখ।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৬:৩৪ ● ২৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ