কলাপাড়ায় সাপ্তাহিক হাঁট-বাজার মানুষে সয়লাব

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » কলাপাড়ায় সাপ্তাহিক হাঁট-বাজার মানুষে সয়লাব
সোমবার ● ৩০ মার্চ ২০২০


কলাপাড়ায় সাপ্তাহিক হাঁট-বাজার মানুষে সয়লাব

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

যেখানে করোনার মতো মহামারির সংক্রমন ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখতে মানুষজনকে বাড়িঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। কুয়াকাটা পর্যটন এলাকা লকডাউন করা হয়েছে। সেখানে কলাপাড়ার কয়েকটি হাঁট-বাজারে মানুষে সয়লাব হয়ে যাচ্ছে। বসছে সাপ্তাহিক হাট-বাজার। বজায় থাকছেনা সামাজিক দূরত্ব।
সোমবারে (৩০ মার্চ) বিকেলে ধানখালীর কালুর হাট জমজমাট দেখা গেছে। অবশ্য শেষ বিকেলে লালুয়ার বানাতিবাজারের হাঁটে প্রশাসন সামাজিক দূরত্ব নিশ্চিতের নির্দেশনা দিয়েছেন। রবিবারে ধানখালীর নোমরহাঁট বসেছে জমজমাট। মহিপুর বন্দরে ফি সন্ধ্যায় চলে গণসমাগম। স্থানীয় আওয়ামী লীগের এক শ্রেণির নেতাকর্মীদের নিয়ন্ত্রিত হাঁট-বাজারগুলো চালু থাকায় সরকারের করোনার বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায়ের কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এছাড়া ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গঠিত করোনা বিস্তার রোধের এসব কমিটিও অকার্যকর হয়ে আছে বলে সচেতনমহলের অভিযোগ। ফলে কলাপাড়ায় করোনায় সামাজিক দূরত্ব বজায় রাখার সরকারি উদ্যোগ ভেস্তে যেতে বসেছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল জানান, তিনি সোমবার শেষবিকেলে লালুয়ার বানাতিবাজারে গিয়ে জনসমাগম বন্ধ করে দিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের নির্দেশনায় মাইকিং করছেন।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৩৬:০৩ ● ৩৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ