কুয়াকাটায় কর্মহীনদের বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে তরুণরা

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় কর্মহীনদের বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে তরুণরা
সোমবার ● ৩০ মার্চ ২০২০


কুয়াকাটা তরুণ ক্লাবের সদস্যরা তিন নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহ আলম হাওলাদারের উপস্থিতিতে দরিদ্র কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা দিচ্ছেন।

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥
পটুয়াখালীর কুয়াকাটায় করোনাভাইরাস মোকাবেলায় দিনমজুর, দুস্থ ও মানসিক ভারসাম্যহীনরা সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। কর্মহীন হওয়া এসব পরিবারের পাশে এসে দাঁড়িয়েছে কুয়াকাটা শুভ সংঘ ক্লাব ও কুয়াকাটা তরুণ ক্লাবের সদস্যরা। আবার কেউ কেউ ব্যক্তি উদ্যোগেও দুস্থ অসহায় মানুষদের খাদ্য সামগ্রী বাড়ি পৌঁছে দিচ্ছেন। মানবতার সেবায় এগিয়ে আসা এসব তরুনরা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিচ্ছেন। একই সাথে পৌর শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পরিচ্ছন্নতা অভিযানও চালিয়ে যাচ্ছে এসব সংগঠনের তরুণ সদস্যরা। পৌর সভার অর্থায়নে বাড়ি বাড়ি গিয়ে স্বেচ্ছাশ্রমে জীবানুনাশক স্প্রে করছে কুয়াকাটা শুভ সংঘ ক্লাব সদস্যরা। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব সেবা করা হচ্ছে বলেও নিশ্চিত করেছেন তারা। পাশাপাশি মানুষদের মহামারী করোনাভাইরাস থেকে রক্ষায় সচেতনতা সৃষ্টি করছেন। নিজেদের হাত খরচ বাঁচিয়ে মানবতার সেবায় এগিয়ে আসা এসব তরুণদের দেখে ধনবানরা মানবতার সেবায় উৎসাহি হবেন বলে মনে করেন তরুণরা।
গত ২৮ মার্চ (শনিবার) সকাল ৮টায় কুয়াকাটা পৌরসভা মেয়র আব্দুল বারেক মোল্লা আনুষ্ঠানিকভাবে স্বেচ্ছাসেবী সংগঠন কুয়াকাটা শুভ সংঘ ক্লাব সদস্যদের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রমের উদ্বোধন করেন। শুভ সংঘ ক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম বলেন, সারা দেশের ন্যায় কুয়াকাটাও করোনাভাইরাস আক্রমনের ঝুঁকির বাইরে নয়। এ ভাইরাস যাতে ছড়াতে না পারে এজন্য তারা অসচেতন নিন্ম আয়ের মানুষদের মাঝে সচেতনতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছেন। শহরকে পরিচ্ছন্ন রাখতে পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছেন। জীবানুনাশক স্প্রে করছে। জাহিদুল বলেন, এসব তারা করছেন নিজেদের নিরাপদ থাকা এবং মানবতার সেবায়।
তরুন ক্লাবের সভাপতি ইব্রাহিম ওয়াহিদ জানান, লকডাউনের কারনে কুয়াকাটায় দুস্থ ও অসহায় পরিবারগুলো কর্মহীন হয়ে পড়েছে। বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিয়ে আমাদের সাধ্যমত খাদ্যদ্রব্য দিয়ে আসছি। ইব্রাহিম আরো বলেন, লকডাউনের কারনে খাবার হোটেলগুলো বন্ধ থাকায় মানসিক ভারসাম্যহীন অনেক মানুষ অনাহারে থাকছেন। এদের খুঁজে খুঁজে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। এসব কাজ করছেন তারা সচেতনতা এবং সতর্কতার সাথে। সংগঠনের তরুন সদস্যদের নিকট থেকে চাঁদা তুলে তাদের সাধ্যের মধ্য থেকে অসহায় মানুষদের পাশে থাকার চেষ্টা করছেন তারা।
মেয়র আব্দুল বারেক মোল্লা বলেন, তরুনদের এমন মানবসেবা থেকে বিত্তশালী ও শিল্পপতিরা মানবতার সেবায় এগিয়ে আসবে বলে মনে করি। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে সচেতনতার সহিত সেবা করার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।

এএইচএ/এনবি

বাংলাদেশ সময়: ১৭:৫৭:৪৩ ● ৩৭৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ