কলাপাড়ায় সরকারি পুকুরে স্বাস্থ্য কর্মকর্তাদের দোকান!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » কলাপাড়ায় সরকারি পুকুরে স্বাস্থ্য কর্মকর্তাদের দোকান!
বুধবার ● ৪ মার্চ ২০২০


কলাপাড়ায় সরকারি পুকুরে স্বাস্থ্য কর্মকর্তাদের দোকান!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় স্বাস্থ্যবিভাগের কর্মকর্তারা এবার সরকারি পুকুর দখল করে দোকান তুলে দোকান ভাড়া দেয়ার কাজে নেমেছে। পুরান হাসপাতাল এলাকায় জনস্বার্থে ব্যবহৃত পুকুরটির দক্ষিণ-পূর্ব কোনে পুকুরসহ দখল করে একাধিক স্থাপনা তুলে ভাড়া দেয়া হয়েছে। এজন্য ব্যবসায়িক পন্থায় অগ্রিম জামানত এবং মাসিক ভাড়া চুক্তি করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা নিজেরা দাঁড়িয়ে থেকে এসব স্থাপনা তুলেছেন বলে ভাড়াটে হিরু জানিয়েছে। সরকারের খাস পুকুরে স্থাপনা তুলে ব্যবসা-বাণিজ্যে নামায় বিষয়টি আলোচনায় উঠে এসেছে। স্বাস্থ্য বিভাগের এ জায়গায় দোকান তুলে তাও পুকুরপাড়সহ ভাড়া দেয়ায় বিষয়টি সকলের মুখে মুখে শোনা যাচ্ছে। হিরু জানায় তার কাছ থেকে দোকান বাবদ টাকা অগ্রিম জামানত নিয়েছেন চিকিৎসকরা। এছাড়া মাসিক ভাড়ার চুক্তি করা হয়েছে। বর্তমানে পুকুরের পাড়সহ দখল করে দোকান তোলায় পুকুরটি অস্তিত্ব সঙ্কটে পড়েছে। স্থায়ীভাবে জনস্বার্থ ক্ষুন্ন হচ্ছে, অপরদিকে বেহাতের শঙ্কা দেখা দিয়েছে।
উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ চিন্ময় হাওলাদার জানান, নতুন হাসপাতাল ক্যাম্পাসের মসজিদ কমিটির সদস্যরা মসজিদের আয়ের জন্য এটি করেছেন। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি বিষয়টি অবগত রয়েছেন বলে জানালেন তিনি। কিন্তু জনস্বার্থে ব্যবহৃত সরকারি পুকুরটি দখল করে দোকান তুলে ভাড়া দেয়ার বিষয়টি ঠিক হয়নি বলে সচেতন মহলের অভিমত। তারা স্বাস্থ্যবিভাগের উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৩১:৪০ ● ৩১৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ