গোপালগঞ্জে ওসিকুর খুনের প্রতিবাদে সড়ক অবরোধ

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে ওসিকুর খুনের প্রতিবাদে সড়ক অবরোধ
বৃহস্পতিবার ● ১৬ মে ২০২৪


গোপালগঞ্জে ওসিকুর খুনের প্রতিবাদে সড়ক অবরোধ

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে যুবক নিহতের প্রতিবাদে দ্বিতীয় দিনের মত ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছে বিক্ষুব্ধ জনতা। এসময় দোষীদের গ্রেফতার করা না হলে নতুন কর্মসূচীর ঘোষনা দেয় তারা।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিক্ষুব্ধ জনতা মিছল সহকারে সদর উপজেলা চন্দ্রদিঘলীয় বাসষ্ট্যান্ডে জড়ো হন। পরে ঢাকা খুলনা মহাসড়কের ওই স্থানে টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করে। বেলা ১টা পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে চন্দ্রদিঘলিয়া বাসস্ট্যান্ডে এলাকাবাসী বিক্ষোভ ও সমাবেশ করে। এসময় আন্দোলনকারিরা এসময় বিভিন্ন শ্লোগান দেয়। এ আন্দোলনে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতা কর্মী কর্মসূচিতে যোগ দেয়।
অবরোধ চলাকালে মহাসড়কের দুই পাশের তিন কিলোমিটার এলাকা জুড়ে দূরপাল্লার যানবাহন আটকা পড়ে। এতে ভোগান্তিতে পরে সাধারন যাত্রীরা।
আলোচলা চলাকালে অনুষ্ঠিত সমাবেশে পরাজিত প্রার্থী বিএম লিয়াকত আলি বলেন, গোপালগঞ্জ-২ আসনের সাংসদ শেখ ফজলুল করিম সেলিমের নির্দেশে আন্দোলন তুলে নেয়া হয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার করা না হলে আগামী রোববার জেলা
প্রশাসকের কার্যালয় ঘেয়াও কর্মসূচি পালন করা হবে।
প্রসঙ্গত, উপজেলা পরিষদ নির্বাচনের পরবর্তী সহিংসতায় বিজয়ী প্রার্থী কামরুজ্জামান ভূইয়া লুটুলের সমর্থকে গুলিতে পরাজিত প্রার্থী বিএম লিয়াকত আলির সমর্থক মো. ওসিকুর ভুইয়া (২৭) নামের এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় অপর ৫ জন
আহত হয়েছেন। মঙ্গলবার রাতে গোপালগঞ্জে সদর উপজেলা চন্দ্রদিঘলিয়া ইউনিয়নের চন্দ্রদিঘলিয়া বাজারে এ ঘটনা ঘটে।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪১:৪০ ● ৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ