চরফ্যাশনে অধ্যক্ষের অপসারণ চেয়ে পোস্টারিং

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে অধ্যক্ষের অপসারণ চেয়ে পোস্টারিং
বুধবার ● ১২ ফেব্রুয়ারী ২০২০


চরফ্যাশনে অধ্যক্ষের অপসারণ চেয়ে পোস্টারিং

চরফ্যাশন  (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনের রহিমা ইসলাম কলেজ অধ্যক্ষের নারীকেলেংকারী ও আয়ার সাথে আপত্তিকর ফোন আলাপ ফাঁস নিয়ে তোলপাড় চলছে। স্যোসাল মিডিয়া ফেইজবুকে ভাইরাল হয়েছে কলেজের নারী আয়ার সাথে অধ্যক্ষের আপত্তিকর ফোনালাপ। কলেজ এলাকায় টানানো হয়েছে পোস্টার। বিলি করা হয়েছে লিফলেট। সচেতন ব্যক্তিবর্গের ব্যানারে এসব পোস্টার লিফলেট বিতরণ করা হলেও কেউ প্রকাশ্যে মূখ খূলতে আগ্রহী নয়। অভিযোগকারী একাধিক সূত্র জানায়, ক্ষমতা বলয়ের লোক হওয়ায় কেউ অধ্যক্ষের বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলার সাহস পাচ্ছে না।
জানাগেছে, চরফ্যাশনের দক্ষিণাঞ্চলের শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ নিশ্চিত করার জন্য শশীভূষণ থানা সদরে প্রতিষ্ঠিত হয়েছে বেগম রহিমা ইসলাম কলেজ। চলতি বছরে এমপিওভূক্ত কলেজটিতে অনার্সকোর্স চালু করা হয়েছে। শিক্ষার্থী সংখ্যাও  প্রায় ১৭শ’। এই কলেজ অধ্যক্ষ জাহাঙ্গীর আলমকে ঘিরে নানান কথা বাজারে চাউর রয়েছে। সম্প্রতি কলেজের জনৈক আয়ার সাথে অধ্যক্ষের আপত্তিকর ফোনালাপ স্যোসাল মিডিয়া ফেইজবুকে ফাঁস হয়েছে। যাতে কলেজের সুরক্ষিত কক্ষের ভেতরে কলেজের একাধিক আয়ার সাথে অধ্যক্ষ জাহাঙ্গীর আলমের অনৈতিক দৈহিক সম্পর্কের বিষয় প্রকাশ্যে আসে। স্যোসাল মিডিয়ায় ফাঁস হওয়া এই অডিও নিয়ে তোলপাড়ের মধ্যে স্থানীয় সচেতন ব্যক্তিবর্গের ব্যানারে অধ্যক্ষ জাহাঙ্গীর আলমের অপসারণ চেয়ে পোস্টার ও লিফলেট বিতরণ করা হয়েছে। যেসব পোস্টার ও লিফলেটে পরীক্ষার হলে নকলের সুবিধা দেয়ার আশ্বাস দিয়ে কলেজের কিছু কিছু ছাত্রী এবং শিক্ষার্থীর কিছু কিছু মায়েদের  সাথেও অধ্যক্ষ জাহাঙ্গীরের অনৈতিক সম্পর্কের কথা উঠে এসেছে। এ ছাড়াও লঞ্চে নারী নিয়ে যাতায়াতের ঘটনা কেন্দ্র করেও সম্প্রতি এলাকায় তোলপাড় হয়েছিল। সাধারণ অভিভাবকের উক্তি এই অধ্যক্ষ জাহাঙ্গীর আলমের কাছে আমাদের মেয়েরা নিরাপদ নয়, তাই তাকে কলেজ থেকে অপসারণ একান্ত জরুরী বলে আমরা মনে করি ।
এসব প্রসঙ্গে অধ্যক্ষ জাহাঙ্গীর আলম জানান, এটা একটা ষড়যন্ত্র। একজন শিক্ষককে সামাজিক ভাবে হেয়প্রতপন্ন করার জন্যে যা প্রয়োজন তাই করা হচ্ছে। এ ছাড়া আমি আর কিছু বলতে চাইনা।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৪:৩৩ ● ২৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ