চরফ্যাশনে কোটি টাকার সম্পত্তি বেহাত

প্রথম পাতা » বরিশাল » চরফ্যাশনে কোটি টাকার সম্পত্তি বেহাত
রবিবার ● ৯ ফেব্রুয়ারী ২০২০


চরফ্যাশনে কোটি টাকার সম্পত্তি বেহাত

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন পৌর সভার ৪নং ওয়ার্ডের ভদ্র পাড়ায় হারিবাড়ীর মন্দির সংলগ্ন মেয়র-কাউন্সিলরের নাকের ডগায় কোটি টাকার সম্পাত্তি বেদখল হয়ে যাচ্ছে। বিষয়টি পৌরবাসী সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি‘র হস্তক্ষেপ কামনা করেছেন।
জানা যায়, ভদ্রপাড়ার হারিবাড়ী ও ফ্যাসন সোসাইটি কিন্ডার গার্টেন সংলগ্ন এনিমির ৭ –শতক সম্পত্তি  ব্যবসা প্রতিষ্ঠান পাকাঁ ঘর উত্তোলন করা হচ্ছে।
সরকারি সম্পত্তির ভিটি ভাড়া নিয়ে পাঁকা করে ঘর করায় প্রকারান্তরে দখলের পায়তারা বলে অভিযোগ স্থানীদের।
ভদ্রপাড়া জণৈক বাসিন্দা বলেন, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর সামুর বাসা ১০০গজের মাথায় প্রায় ১ কোটি টাকার জমি এভাবে বেদখল হয়ে যাচ্ছে ? কেউ কোন প্রতিরোধ বা প্রতিবাদ করছেনা। জমি দখলের বিষয়টি ভূমি অফিস কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছেনা বলেও স্থানীয়দের অভিযোগ। হারিবাড়ী মন্দির কমিটির সাধারন সম্পাদক সমীর চন্দ্র দাস বলেন, আমরা পরিমলের কাছে মাটি ভাড়া দিয়েছি। আমাদের হারিবাড়ীতে কিছু আয় হবে। হারিবাড়ী কমিটির যুগ্ন সম্পাদক তাপস বলেন, জেলা প্রশাসকের কাছ থেকে লীজ নেয়া হয়। এই জমি এনিমি সম্পত্তি হরিবাড়ীর মন্দিরের উন্নয়নের জন্যে ভাড়া দেয়া হয়েছে। আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে আসছি। ভাড়াটিয়া পরিমল জানান, হরিবাড়ীর মন্দির কমিটি জমি ভাড়া হিসাবে আমার কাছ থেকে ২লাখ টাকা জামানত নিয়েছেন। প্রতিবছর ২০হাজার টাকা ভাড়া দেয়া হবে।
পৌর সভার ৪নং ওয়ার্ডের  কাউন্সিলর আক্তারুল আলম সামু বলেন, হারি বাড়ীতে কমিটি কর্তৃপক্ষ মন্দিরের জন্যে টোকেন মানি নেয়ার পরিবর্তে ঘর উত্তোলন করেছে। এছাড়া আর কিছু আমি জানিনা। চরফ্যাশন  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমীন বলেন, আমি এখনই ব্যবস্থা গ্রহণ করছি ।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০১:৩৫ ● ৩৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ