কুয়াকাটায় গান-ছন্দে মঞ্চ মাতালেন শিক্ষার্থীরা

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় গান-ছন্দে মঞ্চ মাতালেন শিক্ষার্থীরা
রবিবার ● ১২ জানুয়ারী ২০২০


---

 

সাগরকন্যা রিপোর্ট॥

গানে, নৃত্য, ছন্দ, আবৃতিত্ত ও ক্রীড়া অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো কুয়াকাটা লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতি প্রতিযোগিতা। শনিবার সকাল ৯ টায় পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা এ প্রতিযোগিতার অনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ মাধ্যমে জাতীয় পতাকা, ক্রীড়া ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করেন অতিথিরা। সকাল থেকে শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত চলে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে সুপ্ত প্রতিভা ও সৃজনশীল হয়ে ওঠে। প্রতিটি স্কুলে এ ধরনের সহশিক্ষামূলক কার্যক্রম চালু রাখার তাগিদ দেয় পৌর মেয়র। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ভাল মানুষ হবার পরামর্শ দেয় মেয়র। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. মাহবুব আলম আকনের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর কাউন্সিলর তোফায়েল আহম্মেদ তপু, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি ও মহিপুর থানা যুবলীগের আহবায়ক এ এম মিজানুর রহমান বুলেট, বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.খলিলুর রহমান, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আঃ খালেক খান, কুয়াকাটা লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন প্রমুখ।

---

 

অন্যদিকে একই দিন বিকেলে এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুস সাকিব খান কনা’র বিদায়ী অনুষ্ঠানও করা হয়। বিদায়ী অনুষ্ঠানে ছাত্রছাত্রী ও শিক্ষকদের পক্ষে মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ঝুমুর। এসময় উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর আবুল হোসেন ফরাজী, পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক এমএ বারী আজাদ, খাজুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওঃ মো.ওয়ালি উল্লাহ হানিফ, তুলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিমু জসিম উদ্দিন, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা। ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে রাতে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।


এএইচএ/কেএস

 

বাংলাদেশ সময়: ১৯:৪২:১৩ ● ৪১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ