চরফ্যাশনে মুক্তিযোদ্ধার ঘর উত্তোলনে চাঁদাদাবীর অভিযোগ

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে মুক্তিযোদ্ধার ঘর উত্তোলনে চাঁদাদাবীর অভিযোগ
রবিবার ● ১ ডিসেম্বর ২০১৯


চরফ্যাশনে মুক্তিযোদ্ধার ঘর উত্তোলনে চাঁদাদাবীর অভিযোগ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার দুলারহাট চরতোফাজ্জল গ্রামের রুহুল আমীন ও ফাহাদ নামক দু‘ভূমিদস্যুর বিরুদ্ধে আহম্মদপুর এলাকার মুক্তিযোদ্ধা আবদুল মালেক চাঁদাদাবীর অভিযোগ করেছেন। এই ব্যাপারে মুক্তিযোদ্ধা মালেক স্বরাষ্ট্র মন্ত্রনালয়সহ মোট ৯ দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার নুরাবাদ ইউনিয়নের ‘চরতোফাজ্জল’ মৌজার জেলনং ৭৩ ‘ক’ তফসিলের খতিয়াননং এস এ ০৩ দাগনং ৯০০, ৮৯৬, ৬৮১, ৬৮৩, ৬৮৪ও ৮৮৪ দিয়ারা খতিয়ান নং ১৫২৭, দাগনং ৪০৬১ জমির পরিমান ২৩শতক। একই ‘খ’ তফসিলে এস এ খতিয়ান নং ৫৮, দাগনং ৯০২, দিয়ারা খতিয়ান নং ২২৫, দাগনং ৪০৫৮,৪০৫৯ ও ৪০৬০ জমির পরিমান ১১শতক। উভয়ে খতিয়ানে মোট জমির পরিমান ৩৪ শতাংশ।  মুক্তিযোদ্ধা আবদুল মালেক ২২ জানুয়ারী/১৯৯৫ সালে ৫৪৩ দলীল মূলে ১১ শতক ২৯ মার্চ/ ২০১৬ তারিখে দলিল নং ১৬৪২ জমি ছাপ কবলা দলিল মূলে খরিদ সূত্রে মালিক।
উক্ত জমির উপর বিল্ডিং করিতে গেলে রুহুল আমীনের নেতৃত্বে ভাড়াটিয়া বাহিনী নিয়ে রাজ মিস্ত্রিদের বাধাঁ দিয়ে কাজ বন্ধ করে দেয়। কাজের কিছু অংশ ভেঙ্গেও ফেলে। মুক্তিযোদ্ধার কাছ থেকে ৫লাখ টাকা চাঁদাদাবী করেন। চাদাঁর টাকা না দিলে তাকে এবং ছেলেকে হুমকী ধমকী প্রদান করে।  চাদাঁঁ না দিতে পারলে জমির উপর কোন কার্যক্রম করতে পারবেনা বলে জানিয়ে দেয়। এই বিষয়ে স্থানীয় ইউপির চেয়ারম্যান ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ শালিশের মাধ্যমে ফয়সালা ও রোয়েদাদ দেন।
মুক্তিযোদ্ধা পুনরায় কাজ আরম্ভ করতে গেলে তার বালির ট্রাক ফিরত দিয়ে তার পরিবার পরিজনকে হুমকী দিয়ে বেড়াচ্ছেন। ইতিপূর্বে মুক্তিযোদ্ধা ও তার চাকুরীজীবী ছেলেকে আদালতে সি আর নং ৪০৬/২০১৮, সি আর নং ৪১৩/১৮ ও ১৯/১৭ মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগে উল্্্øখে করা হয়েছে। এই ব্যপারে তিনি সকল স্তরের প্রশাসনের কাছে সঠিক বিচারের দাবী জানিয়েছেন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৫:০৮:০৩ ● ৫০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ