মুসলিম উম্মাহর সংকট উত্তোরণে প্রিয় নবী (সঃ)-র খাঁটি অনুসারী হতে হবে-আখেরী মোনাজাতে ছারছীনার পীর

প্রথম পাতা » ইসলামী জীবন » মুসলিম উম্মাহর সংকট উত্তোরণে প্রিয় নবী (সঃ)-র খাঁটি অনুসারী হতে হবে-আখেরী মোনাজাতে ছারছীনার পীর
রবিবার ● ১ ডিসেম্বর ২০১৯


মুসলিম উম্মাহর সংকট উত্তোরণে প্রিয় নবী (সঃ)-র খাঁটি অনুসারী হতে হবে-আখেরী মোনাজাতে ছারছীনার পীর

নেছারাবাদ(পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

ছারছীনা দরবার শরীফের হযরত পীর ছাহেব আলহাজ্জ শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ্ (মা.জি.আ.) বলেছেন-মুসলমান শ্রেষ্ঠ জাতি,সর্বোত্তম জাতি। কিন্তু অতীব দু:খের বিষয় বিশ্বের দিকে দিকে আজ মুসলিম উম্মাহ নির্যাতিত, নিপীড়িত। অমুসলিমদের হাতে তারা মার খাচ্ছে। এর মূল কারণ কুরআন ও সুন্নাহর পথ থেকে দূরে সরে যাওয়া। নেক আমল বাদ দিয়ে মনগড়া মতবাদের আলোকে জীবন পরিচালনা করা। প্রিয় নবীর আদর্শের অনুসারী না হয়ে বিজাতীয় কৃষ্টি-কালচারের অনুসরণ করা।
পীর ছাহেব বলেন, দরবার প্রতিষ্ঠালগ্ন থেকে একই আদর্শ, একই নিয়মে পরিচালিত হয়ে আসছে। এ দরবার আদর্শ ও আকীদার বেলায় কারো সাথে আপোষ করেনি এবং ভবিষ্যতেও করবেনা ইনশাআল্লাহ।
পীর ছাহেব বলেন, আকীদা হলো ঈমানের মালা, যার আকীদা ভালো, স্বচ্ছ ও সুন্দর সে অল্প আমলেই নাজাত পাবে। আর যার আকীদা মন্দ সে যত বেশি আমলই করুকনা কেন পরকালে তার মুক্তি মিলবেনা। আমাদের আকীদা তথা বিশ্বাস হলো প্রিয় নবী (স:) হায়াতুন্নবী, তিনি শাফায়াতকারী, নবী আমাদের মত মানুষ নন। আমরা মাযহাবে হানাফী ইত্যাদি। এসব বিষয় মনে রেখে আমাদের জীবন পরিচরলনা করতে হবে।
পীর ছাহেব লক্ষ লক্ষ ধর্ম প্রাণ মুসলমাদের উদ্দেশ্যে বলেন, সকলকে নেককার ও আল্লাহওয়ালা খাঁটি মুসলমান হিসেবে গড়ে তুলতে হলে দীনিয়ার শিক্ষায় শিক্ষিত করুন এবং গ্রামে গ্রামে দীনিয়া মাদরাসা কায়েম করুন।
এছাড়াও বিগত ৩০ নভেম্বর বাদ এশা অরাজনৈতিক দ্বিনী সংগঠন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর মজলিশে শুরার অধিবেশন অনুষ্ঠিত হয়। শুরা অধিবেশনে বাংলাদেশে ব্লাসফেমী আইন পাশ এবং স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়সমূহে পৃথক শিক্ষাব্যবস্থা প্রবর্তনের দাবী জানানো হয়।
মাহফিলে দ্বিতীয় দিন ৩০ নভেম্বর অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-বরিশাল-২ আসনের সংসদ সদস্য  মোঃ শাহে আলম (এমপি), বরিশালের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, এন.এস.আই এর বরিশালের বিভাগীয় প্রধান প্রমূখ।
সবশেষে হযরত পীর ছাহেব কেবলা দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তি কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন।

এআরএ/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৫১:৪২ ● ১০২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ