দশমিনা হাসপাতালের এক্স-রে অকেজোঁ, রুগীদের দুর্ভোগ

প্রথম পাতা » সর্বশেষ » দশমিনা হাসপাতালের এক্স-রে অকেজোঁ, রুগীদের দুর্ভোগ
শনিবার ● ৭ সেপ্টেম্বর ২০১৯


দশমিনা হাসপাতালের এক্স-রে অকেজোঁ, রুগীদের দুর্ভোগ

দশমিনা(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দশমিনা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিন বিগত বছর থেকে অকেজো হয়ে পড়ে রয়েছে। প্রত্যন্ত অঞ্চল থেকে হাসপাতালে আসা হতদরিদ্র রোগীরা এক্স-রে মেশিন অকেজো থাকায় সেবা থেকে বঞ্চিত হচ্ছে। অতিরিক্ত অর্থ দিয়ে প্রাইভেট ক্লিনিকে গিয়ে এক্স-রে করতে হচ্ছে। উপজেলার প্রাইভেট ক্লিনিকগুলো আর্থিকভাবে লাভবান হলেও ক্ষতিগ্রস্থের শিকার হচ্ছে সাধারণ রোগীরা।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত শনিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, এক্স-রে রুম তালা বদ্ধ হয়ে আছে। অনেক চিকিৎসক রোগীদের জানিয়ে দিচ্ছেন হাসপাতালের এক্স-রে মেশিনটি কয়েক বছর ধরে নষ্ট হয়ে রয়েছে।
বাঁশবাড়িয়া গ্রাম থেকে চিকিৎসার জন্য মোসাঃ আসমা আক্তার হাতে ব্যথা পেয়ে কিচিৎসা সেবা নিতে এলে  চিকিৎসক ব্যবস্থাপত্রে এক্স-রে করার জন্য লিখে দিলে সে বাধ্য হয়ে প্রাইভেট ক্লিনিক থেকে এক্স- রে করে নিয়ে আসে।
হাসপাতালের এক্স-রে অকেজো হওয়ায় প্রাইভেট ক্লিনিকগুলো লাভবান হচ্ছে। রোগীরা হাসপাতাল থেকে অল্প টাকায় এক্স-রে করতে পারলেও প্রাইভেট ক্লিনিকগুলো দ্বিগুণ টাকা নিচ্ছে । হাসপাতালের মেশিন ভালো থাকলে প্রতিদিন ২০-২৫ জন রোগী এক্স-রের সেবা পেতো। পাশাপাশি হাসপাতাল আর্থিকভাবে লাভবান হতো। এক্স-রে নষ্ট থাকার ফলে রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আর্থিকভাবে ক্ষতিগ্রস্তের শিকার হচ্ছে রোগীরা ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ গোলাম মস্তফা এ প্রতিনিধিকে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি লিখিত ভাবে জানানো হয়েছে। পুরোনো এক্স-রে মেশিনটি মেরামত করা হবে।  আর যত তারাতারি সম্ভব নতুন এক্স-রে মেশিনের জন্য উপর মহলে তদারোকি চলছে। বর্তমানে রোগীরা এক্স-রের সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৬:৩৭ ● ৩৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ