বানারীপাড়ায় লোকনাথ ব্রহ্মচারীর ২৮৯তম আর্বিভাব উৎসব শুরু

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় লোকনাথ ব্রহ্মচারীর ২৮৯তম আর্বিভাব উৎসব শুরু
বৃহস্পতিবার ● ৫ সেপ্টেম্বর ২০১৯


বানারীপাড়ায় লোকনাথ ব্রহ্মচারীর ২৮৯তম আর্বিভাব উৎসব  শুরু

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় লোকনাথ ব্রহ্মচারীর ২৮৯তম আর্বিভাব উৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্ভীদের ১১ দিন ব্যাপী ধর্মীয় অনুষ্ঠান শুরু হয়েছে।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৯টা ১ মিনিটের সময় বাল্যভোগ’র মধ্য দিয়ে কেন্দ্রীয় হরিসভা মন্দির আঙিনায় লোকনাথ ব্রহ্মচারীর এ উৎসব শুরু হয়। উপজেলা লোকনাথ মন্দির কমিটি আয়োজিত এ অনুষ্ঠানে বেলা ২টায় অঞ্জলী প্রদান এবং বিকেল ৪টা ১ মিনিটের সময় অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের তিন সহ¯্রাধিক নারী-পুরুষ উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ্জলন করেন। ওই দিন রাত ৮টা থেকে আগামী বুধবার পর্যন্ত মন্দির আঙিনায় শ্রীমদ্ভাগবত পাঠ ও পরবর্তী তিন দিন পদর্কীর্ত্তন এবং ১৫ সেপ্টেম্¦র বিকেল ৪টায় মহোৎসবের মধ্য দিয়ে এ অনুষ্ঠান শেষ হবে।
এ অনুষ্ঠান চলাকালিন সময় দেশের বিভিন্ন এলাকা থেকে সনাতন ধর্মাবলম্ভীদের হাজার হাজার নারী পুরুষের সমাগম ঘটবে বলে আয়োজক কমিটির নেতৃবৃন্দ জানিয়েছেন। এ বিষয়ে উপজেলা লোকনাথ মন্দির কমিটির সভাপতি আশিষ কুমার সনু কুন্ডু ও সম্পাদক সজল সাহা জানান, লোকনাথ ব্রহ্মচারীর অর্বিভাব উৎসব উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারেও ১১ দিন ব্যাপী ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছ। এ অনুষ্ঠানে উপস্থিত হওয়া সকলের জন্য প্রসাদ খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:০২:১৭ ● ৫২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ