বানারীপাড়ায় কোচিং বাণিজ্য বন্ধের ঘোষণা দিলেন এমপি শাহে আলম

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় কোচিং বাণিজ্য বন্ধের ঘোষণা দিলেন এমপি শাহে আলম
মঙ্গলবার ● ২৭ আগস্ট ২০১৯


বানারীপাড়ায় কোচিং বাণিজ্য বন্ধের ঘোষনা দিলেন এমপি শাহে আলম

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের শতভাগ পাঠদান নিশ্চিত করতে শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ করার ঘোষনা দিয়েছেন বরিশাল-২ আসনের এমপি মো. শাহে আলম।
তিনি মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসন-পরিষদ আয়োজিত ও উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক’র সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক উন্নয়ন সমন্নয় কমিটির সভায় এবং ইউএনও শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আইন শৃংঙ্খলা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষনা দেন।
এ সময় শাহে আলম বলেন, যারা শ্রেণী কক্ষে পাঠদানের সময় সঠিক ভাবে পাঠদান না করে শিক্ষার্থীদের কোচিং সেন্টার যেতে বাধ্য করেন, তাদের সকল কোচিং সেন্টার বন্ধ করে দিতে হবে। এর কারণ হিসেবে তিনি বলেন, এলাকার অধিকাংশ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তারা শ্রেণী কক্ষে শতভাগ পাঠদান না করে বেশির ভাগ সময় কোচিং বানিজ্য নিয়ে ব্যস্ত থাকেন। এক্ষেত্রে শ্রেণী শিক্ষকদের মধ্য থেকে অনেকেই শিক্ষার্থীদের তার কাছে প্রাইভেট পড়তে বাধ্য করেন। ফলে বেশির ভাগ শিক্ষার্থীরাই প্রাইভেট কিংবা কোচিং র্নিভরশীল হয়ে পরছে। এসব অনিয়ম বন্ধ করার পাশাপশি শ্রেণী কক্ষে শতভাগ পাঠদান নিশ্চিত করতে তিনি সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে এ উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজ-মাদরাসার অধ্যক্ষদের নিয়ে মতবিনিময় সভা করবেন বলেও ঘোষনা করেন।
একই সভায় এমপি শাহে আলম বলেন, দেশের চলমান ডেঙ্গু সমস্যা দূর করতে হলে আমাদের প্রতিটি ওয়ার্ডকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। এর পাশাপশি তিনি উপজেলা প্রশাসন ও পরিষদ থেকে মশা নিধনের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্ধ দেয়ার আশ্বাস দেন। এ সময় তিনি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ডেঙ্গু রোগীর চিকিৎসা সেবায় কোন রকম অনিয়ম করা যাবে না। তিনি বলেন, ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সঠিক চিকিৎসা-সেবা নিশ্চিৎ করতে হবে। এছাড়াও তিনি দূর্ঘটনা এড়াতে এলাকার সড়কের দুই পাশে স্টিট লাইট দেয়ার পাশাপাশি চলমান উন্নয়ন কাজের গুনগত মান উন্নয়নে উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির ও পিআইও অয়ন সাহাকে নির্দেশ দেন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা, উপজেলা কৃষি কর্মকর্তা ওলিউল আলম, থানার অফিসার ইনচার্জ মো.খলিলুর রহমান, আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন, আ’লীগ নেতা ডা. খোরশেদ আলম সেলিম, পৌর আ’লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু প্রমূখ।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:০৬:৪৭ ● ৬৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ