কাউখালীতে কর্মস্থলে ফিরতে যাত্রী দুর্ভোগ

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে কর্মস্থলে ফিরতে যাত্রী দুর্ভোগ
শনিবার ● ১৭ আগস্ট ২০১৯


কাউখালীতে কর্মস্থলে ফিরতে যাত্রী দুর্ভোগ

কাউখালী (পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

ঈদ উল আযহার দীর্ঘ ছুটি  শেষে কর্মস্থলে ফেরার জন্য কাউখালী লঞ্চ ও স্টীমার টার্মিনালে ঢাকাগামী যাত্রীদের উপচেপড়া ভিড় বেড়েছে।  লঞ্চ-স্টিমারে তিল ধারনের ঠাঁই নেই। জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছে মানুষ। লঞ্চে জায়গা না পেয়ে কর্মস্থলে ফেরার বদলে বাড়িতে ফিরতে হয়েছে অনেক যাত্রীকে। এছাড়াও নির্ধারিত ছুটি শেষ হওয়ার কারণে অনেক যাত্রী জীবনের ঝুঁকি নিয়েই পরিবারসহ লঞ্চে উঠেছেন।
শনিবার (১৭ আগস্ট) কাউখালী লঞ্চঘাট ও স্টিমার ঘাটে  ঢাকামুখী কত যাত্রী কর্মস্থলে ফিরে  গেছেন তার সঠিক হিসাব রাখা কারও পক্ষে সম্ভব হয়নি। তবে কাউখালী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ৫টি লঞ্চও ১টি স্টিমার।  বিআইডব্লিউটিসির স্টিমারে মধুমতিতে তিল ধারণের ঠাঁই ছিল না  যা দেখে মনে হয়েছে ঈদের পর সর্বাধিক পরিমাণ ঘরেফেরা মানুষ কর্মস্থলে ফিরে  গেছেন। এদিকে অতিরিক্ত যাত্রী সামাল দিতে হিমশিম খাচ্ছে  পুলিশ। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে কাউখালী স্টীমার ও লঞ্চ টার্মিনালে।
শনিবার সরজমিনে গিয়ে দেখা গেছে  রাজদূত-৭,মনিংসান-৫,মহারাজ-৭,ফারহান-৯,মানিক  লঞ্চে তিল ধারণের জায়গা নেই। এসব ঘাট থেকে অতিরিক্ত যাত্রী ও কয়েকগুণ বেশি ভাড়া নিয়ে ঢাকার উদ্দেশে কাউখালী ঘাট ত্যাগ করে লঞ্চগুলো। এরপরও রয়েছে ছোট-বড় ১৫টি লঞ্চ ঘাট। এদিকে অতিরিক্ত ভাড়া এবং আসন নিয়ে লঞ্চ কর্তৃপক্ষ এবং যাত্রীদের সঙ্গে বাকবিত-া চলছে পুরোদমে। যাত্রীদের অভিযোগ দ্বিগুণ ভাড়া হাতিয়ে নিচ্ছে লঞ্চ কর্তৃপক্ষ।সরকারি (বিআইডব্লিউটিসি) স্টিমার এম,ভি মধুমতি  মোড়লগঞ্জ, মাছুয়া,হুলার হাট থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে কাউখালীতে ঘাট দিলেও স্টিমারে ছিল যাত্রীদের প্রচন্ড ভীড়।
কাউখালী রাজাপুর,স্বরুপকাঠী,ঝালকাঠী একাংশের হাজারো মানুষ কাউখালী লঞ্চ স্টেশন থেকে যাতায়াত করে থাকে। এ কারণে ভিড় একটু  বেশি বলে সংশ্লিষ্টরা জানান।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫৫:৪৮ ● ৪৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ